২৪শে জুন, ২০১৯ ইং | ১০ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ৯:৪৬

টাক সমস্যার সমাধান করতে সক্ষম ফ্রেঞ্চ ফ্রাই, জানাল গবেষণা!

নিউজ ডেস্ক- কোথায় টাক মাথা আর কোথায় আলুভাজা। কিন্তু এই আলুভাজা খেলে টাকে চুল গজাবে। সম্প্রতি জাপানের ইয়োকোহামা ন্যাশনাল ইউনিভার্সিটির বিজ্ঞানীদের গবেষণায় সেই তথ্য উঠে আসলো।

খবর অনুযায়ী, জাপানি বৈজ্ঞানিকরা জানিয়েছেন, আলুভাজাটি হতে হবে ‘ফ্রেঞ্চ ফ্রাই’ এবং সেটির প্রস্তুতকারক সংস্থাটি হতে হবে ম্যাকডোনাল্ডস।

বিজ্ঞানীদের মতে, ম্যাকডোনাল্ডস’র ফ্রেঞ্চ ফ্রাইতে এমন এক রাসায়নিক রয়েছে, যা টাকের মোকাবিলা করতে সমর্থ। সিলিকন থেকে তৈরি সেই রাসায়নিকটির নাম ‘ডাইমিথাইলপলিসিলোকজেন’। এই উপকরণটি ফ্রেঞ্চ ফ্রাইয়ের তৈলাক্ত ভাব দূর করে। তেলের সঙ্গে মিশিয়েই এটি ব্যবহার করা হয়।

ইয়োকোহামা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানীদল প্রথমে এই রাসায়নিক ইঁদুরের উপরে পরীক্ষা করেন, তাতে সুফল মিললে তারা জানান, এটি মানুষের টাকেও চুল গজানোর মতো ক্রিয়ায় কাজে আসতে পারে। তাদের গবেষণাপত্রটি ‘বায়োমেটিরিয়ালস’ নামের এক জার্নালে প্রকাশিত হয়েছে।

তবে সেই সঙ্গে একথাও বিজ্ঞানীরা জানিয়েছেন, কেবল আলুভাজা খেলেই হবে না। এই রাসায়নিক আসলে চুল গজানোর প্রাকশর্ত তৈরি করতে সমর্থ। বাকিটা আপনার টাকের ভবিষ্যৎ। গণমাধ্যমে এই খবর প্রকাশিত হওয়া মাত্রই টুইটারে বিপুল শোরগোল পড়ে যায়।

কিউএনবি/নিল/১২ই সেপ্টেম্বর, ২০১৮ ইং /১৬ঃ০৩

Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial