২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৩:৩৭

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার যুক্তিতর্ক আজ

 

ডেস্ক নিউজ : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আজ বুধবার দিন ধার্য রয়েছে। একইসঙ্গে এই মামলার আসামি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কারাগারের আদালতে হাজিরার জন্য কারাকর্তৃপক্ষের প্রতি পরোয়ানা জারি রয়েছে। ঢাকার পুরাতন কেন্দ্রীয় কারাগারে স্থাপিত অস্থায়ী এজলাসে ঢাকার বিশেষ জজ আদালত-৫ এ বিচারাধীন এই মামলার বিচার কার্যক্রম পরিচালিত হবে।

কারাগারে স্থাপিত এই আদালতে আজ যাবেন কিনা এ নিয়ে গতকাল মঙ্গলবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে বিএনপির আইনজীবীদের এক বৈঠক হয়। বৈঠকে কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তবে একটি সূত্র জানায়, কারাগারে আদালত স্থানান্তর নিয়ে ইতোমধ্যে খালেদা জিয়ার আইনজীবীরা প্রধান বিচারপতির কাছে একটি আবেদন দাখিল করেছেন। বৈঠকের পূর্বে আজ সকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সঙ্গেও বিএনপিপন্থি আইনজীবীরা সাক্ষাৎ করবেন। সাক্ষাতে প্রধান বিচারপতি তাদের আবেদনের বিষয়ে কি পদক্ষেপ নিয়েছেন সেটা জানার চেষ্টা করবেন।
চিকিৎসার নির্দেশনা চেয়ে রিটের শুনানি হয়নি: বিশেষায়িত হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসা প্রদানের নির্দেশনা চেয়ে করা রিটের শুনানি গতকাল হয়নি। শুনানি প্রস্তুতির জন্য সময় চাইলে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ (নট-টু-ডে) এর এ আদেশ দেন। খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল সাংবাদিকদের বলেন, সরকার বেআইনিভাবে খালেদা জিয়াকে কারাগারে আটক রেখেছেন। তিনি সেখানে বিনা চিকিৎসায় রয়েছেন। চিকিৎসা পাওয়া তার সাংবিধানিক ও আইনগত অধিকার। সেই অধিকার থেকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে সরকার তাকে বারবার বঞ্চিত করছে।
কিউএনবি/রেশমা/১২ই সেপ্টেম্বর, ২০১৮ ইং/দুপুর ১২:৩৬