২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১:২১

আইনের শাসন প্রতিষ্ঠার মাধ্যমে সরকার দেশে শান্তি প্রতিষ্ঠা করেছেন… ড. মসিউর রহমান

 

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান বলেছেন, আইনের শাসন প্রতিষ্ঠার মাধ্যমে বর্তমান সরকার দেশে শান্তি প্রতিষ্ঠা করেছেন। বঙ্গবন্ধু হত্যা মামলা ও যুদ্ধ অপরাধের বিচার বর্তমান সরকারের আইনের শাসন প্রতিষ্ঠায় যুগান্তকারী পদক্ষেপ উল্লেখ করে ড. মসিউর রহমান বলেন, বিএনপি জামায়াত দেশের শান্তি চাই না, এ জন্য তারা ধর্মের অপব্যাখ্যা দিয়ে মানুষকে পুড়িয়ে হত্যা করার রাজনীতি করে। বিএনপি-জামায়াতের এ ধরণের রাজনীতি জনগণ প্রত্যাখ্যান করেছে উল্লেখ করে তিনি বলেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ বিপুল ভোটে জয়লাভ করবে। 

বিএনপি নির্বাচনে আসবে কিনা এবং আগামী নির্বাচনকালীন সরকারে প্রতিনিধি হিসাবে থাকবেন কিনা সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে উপদেষ্টা মসিউর বলেন, নিজের বাড়ীর ভাত খাইবো কিনা এটা সম্পূর্ণ নিজের ব্যাপার। তেমনি বিএনপি একটি রাজনৈতিক দল নির্বাচনে আসবে কিনা এটা তাদের সম্পূর্ণ দলীয় সিদ্ধান্তের বিষয়। নির্বাচনকালীন সরকারের ব্যাপারে তিনি বলেন, সংসদের সবদলের অংশগ্রহণের ভিত্তিতে একটি নির্বাচনকালীন সরকার গঠিত হবে। এ ধরণের সরকার সাধারণত ছোট আকারের হয়ে থাকে। তবে গ্রহণযোগ্য ব্যক্তিরাই সরকারে প্রতিনিধিত্ব করবে। এখানে আমাকে রাখা হবে কিনা সেই বিষয়ে সরকারই ভাল বলতে পারবেন বলে তিনি জানান। তিনি মঙ্গলবার সকালে পাইকগাছা উপজেলার মৌখালী মোল্লা বাড়ী চত্ত্বরে আইনজীবীদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

আইনজীবী সমিতির সভাপতি এ্যাডঃ পংকজ কুমার ধরের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগনেতা গাজী মোহাম্মদ আলী, ডাঃ শেখ মোহাম্মদ শহীদ উল্লাহ, অধ্যক্ষ মোঃ রবিউল ইসলাম, আওয়ামী লীগনেতা আক্তারুজ্জামান সুজা, শেখ কামরুল হাসান টিপু, হেমেশ চন্দ্র মন্ডল, এ্যাডঃ শেখ তৈয়েব হোসেন নূর, অজিত কুমার মন্ডল, শফিকুল ইসলাম কচি, পীযুষ কান্তি মন্ডল, প্রধীশ হালদার, শেখ আব্দুর রশিদ, শুধাংশু সরকার, অরবিন্দু, প্রভাষক ময়নুল ইসলাম, শেখ আবুল কালাম আজাদ, সিরাজউদ্দৌলা লিংকন, এসএম আনিছুর রহমান ও শিক্ষক নূরুল ইসলাম। পরে উপদেষ্টা এলাকার বিভিন্ন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে যোগদান করেন।

 

 

কিউএনবি/আয়শা/ ১১ সেপ্টেম্বর,২০১৮/সন্ধ্যা ৭:৩৮