২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৪:২৯

হস্তক্ষেপ নয় বরং নির্বাচনে সহযোগিতায় প্রস্তুত ভারত

 

ডেস্ক নিউজ : বাংলাদেশের আগামী নির্বাচন একান্তই তাদের নিজস্ব বিষয়। ভারত বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতি এবং নির্বাচনে কোনোভাবেই হস্তক্ষেপ করবে না বলেছেন, ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা ।

তবে বন্ধুপ্রতিম দেশ হিসেবে বাংলাদেশ চাইলে ভারত সবসময় সহযোগিতা করতে প্রস্তুত। বাংলাদেশ-ভারত সম্পর্ক চিরদিন অটুট থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করেন হর্ষবর্ধন শ্রিংলা।রোববার বরিশাল সফরকালে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।

হাইকমিশনার শ্রিংলা দিনে নদীভ্রমণ শেষে রাত ১০টায় বরিশাল নদীবন্দরে পৌঁছান এবং সেখান থেকে লঞ্চে ঢাকার উদ্দেশে রওনা হন। এর আগে হর্ষবর্ধন বাকেরগঞ্জের গান্ধী আশ্রমসহ বিভিন্ন স্থান ভ্রমণে বের হন। ভ্রমণকালে ভারতীয় হাইকমিশনারের সঙ্গে ছিলেন বরিশাল ৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ, শেরেবাংলা একে ফজলুল হকের নাতি আওয়ামী লীগ নেতা ফাইয়াজুল হক রাজু, ভারতীয় হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি রাজেশ উইকে, নবনীতা চক্রবর্তী, মিডিয়া এটাসে রঞ্জন মণ্ডল প্রমুখ।

বরিশালের নদী ও নদী তীরে সবুজে ঘেরা সৌন্দর্য দেখে মুগ্ধ হয়েছেন ভারতীয় হাইকমিশনার। দেখেছেন কালাবদর নদীতে ইলিশ শিকারের চিত্রও। এমনকি নিজ হাতে ইলিশ নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন তিনি। নদীপথে ভ্রমণে নানা অভিব্যক্তি বর্ণনা করেছেন গণমাধ্যমকর্মীদের সঙ্গে।

এ সময় তিনি জানান, ভারত মিয়ানমারকে বলেছে, রাখাইনের বাস্তুহারা রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে হবে। রাখাইনে সোশ্যাল ইকোনমিক ডেভেলপমেন্টে ভারতের কন্ট্রিবিউশন রয়েছে। রাখাইন রাজ্যে গৃহনির্মাণ কাজ শুরু হয়েছে। অনতিবিলম্বে মিয়ানমার রোহিঙ্গাদের ফেরত নিতে শুরু করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

কিউএনবি/রেশমা/১১ই সেপ্টেম্বর, ২০১৮ ইং/সকাল ১১:০০