১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৬:৪০

চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী

 

ডেস্ক নিউজ : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা পরীক্ষার পর চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। আজ সোমবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে শেরেবাংলা নগর থানার নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিশেষজ্ঞ চিকিৎসকরা যদি মনে করেন খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য বিশেষ কিছু করতে হবে, তাহলে সরকারের পক্ষ থেকে সেই ব্যবস্থাই নেওয়া হবে।

সারা দেশে জরাজীর্ণ যেসব থানা আছে সেগুলো চিহ্নিত করে এক এক করে নতুন ভবন করা হচ্ছে বলে জানান আসাদুজ্জামান খাঁন কামাল। বলেন, আগামী ৫০ বছরের পরিকল্পনা করেই এই ভবনগুলো নির্মাণ করা হচ্ছে। শুধু ভবনই নয়, পুলিশের সক্ষমতা ও জনবল বৃদ্ধিতেও সরকার কাজ করছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘তারা (বিএনপি) লিখিতভাবে যে আবেদন আমাদের কাছে দিয়েছেন, আমরা সেদিনই বলে দিয়েছি আপনার এই লিখিত অভিযোগটা আমরা পরীক্ষা করে দেখব। যে ডাক্তাররা তাঁর পরীক্ষা করছিলেন তাঁরা গিয়ে দেখবেন। তাঁরা যদি মনে করেন তাঁর (খালেদা জিয়া) আরো চিকিৎসা দরকার, তাহলে আমাদের সরকারিভাবে সর্বোচ্চ ব্যবস্থাটা আমরা করব, যদি প্রয়োজন হয়। আজকে সচিব সাহেবরা বসবেন, আমাদের আইজি প্রিজন বসবেন। বসে কোন কোন ডাক্তার যাবেন, এগুলো নিয়ে কাজ করবেন, দুই-চারদিন তো সময় লাগবে।’  

এর আগে গতকাল রোববার সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করে বিএনপির প্রতিনিধিদল। তারা কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে বেসরকারি ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেওয়ার দাবি জানান।

তাদের দাবির পরিপ্রেক্ষিতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার জন্য স্বরাষ্ট্রসচিব ও কারামহাপরিদর্শককে (আইজি প্রিজন) মেডিকেল বোর্ড গঠনের নির্দেশ দেন স্বরাষ্ট্রমন্ত্রী। পরীক্ষা-নিরীক্ষা শেষে এ মেডিকেল বোর্ড যা সুপারিশ করবে, সে অনুযায়ীই খালেদা জিয়ার চিকিৎসা করা হবে বলে তিনি সাংবাদিকদের জানান।

 

 

 

কিউএনবি/সাজু/১০ই সেপ্টেম্বর, ২০১৮ ইং/রাত ১০:৩৪