১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৮:২৩

১৪ সেপ্টেম্বর ই-ক্যাবের নতুন ওয়ার্কশপ ‘বি দ্য লায়ন ইন ডিজিটাইজড ওয়ার্ল্ড’

 

তথ্যপ্রযুক্তি ডেস্ক : ১৪ সেপ্টেম্বর ই-ক্যাবের নতুন ওয়ার্কশপ চালু হচ্ছে। অনলাইন পণ্য, অনলাইন সেবা সম্পর্কে সঠিক জ্ঞান, সঠিক পদ্ধতি সম্পর্কে ধারণা, সচেতনতা তৈরির মাধ্যমে অনলাইন কন্টেন্ট প্রোভাইডারের সুবিধাজনক পথ প্রদর্শণ এই ওয়ার্কশপের উদ্দেশ্য।

ওয়ার্কশপে আলোচক হিসেবে থাকছেন শিবলী শাহরিয়ার, চেয়ারম্যান, ডিপার্টমেন্ট অফ ইনোভেশন এন্ড অন্ট্রাপ্রেনারশীপ, ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। মনোয়ারুল ইসলাম (রেবেল), ডিরেক্টর- মার্কেটিং, ডলফিন ডিজিটাল এন্ড বিপিও। তানভীর রেজোয়ান, হেড অফ ডিজিটাল মার্কেটিং, ডকফিন ডিজিটাল এন্ড বিপিও।
ওয়ার্কশপ সম্পর্কে শিবলী শাহরিয়ার বলেন, প্রতি মিনিটে গুগলে ৩৮ লাখ ৭৭ হাজারের বেশি সার্চ হয়, ইউটিউবে ৪৩ লাখ ৩৩ হাজার ভিডিও ভিউ হয়, ইন্সটাগ্রামে ৪০ হাজার নতুন পোস্ট হয়। এত সব কন্টেন্ট এর ভীড়ে আপনার প্রডাক্ট কিংবা সার্ভিস এর কনটেন্ট টি আপনার সম্ভাব্য ক্রেতার চোখে পড়ছে?
তিনি বলেন, অনলাইন জগতে সম্ভাব্য ক্রেতার চোখের সামনে থাকা সবচেয়ে জরুরী কাজ। আপনি যাদের কাছে আপনার পণ্য বা সেবা পৌঁছে দিতে চান তারা যদি আপনার পণ্য বা সেবা সম্পর্কে নাই জানে তাহলে আপনি যত মানসম্পন্ন পণ্য বা সেবা প্রদান করুন ফলাফল নেতিবাচক হবার আশংকাই বেশি! এই বিষয়গুলো বিবেচনা করে ই-ক্যাবের ব্রান্ড এন্ড মার্কেটিং স্টান্ডিং কমিটি এই ওয়ার্কশপের আয়োজন করা হয়েছে।
মনোয়ারুল ইসলাম বলেন, এই প্রতিযোগিতার বাজারে শুধুমাত্র সম্ভাব্য ক্রেতার চোখের সামনে থাকাটাই একমাত্র সমাধান নয়, বরং অন্যদের চেয়ে অনেক ভালোভাবে, বিশ্বাসযোগ্য ও আকর্ষনীয় উপায়ে এবং সঠিক সময়ে নিজের পন্য বা সেবাকে সম্ভাব্য ক্রেতার সামনে উপস্থাপন করাটাই সফলতার অন্যতম উপাদান। 
ওয়ার্কশপের আলোচ্য বিষয় হিসেবে থাকছে ১. ডেভেলপ অনলাইন মার্কেটিং স্ট্র্যাটেজি ২. বিয়িং ভিজিবল এট অনলাইন ৩. কনটেন্ট ক্রিয়েশন অ্যান্ড ডিসট্রিবিউশন, ৪, অথোরিটি বিল্ডিং ৫. সিক্রেট অফ সেল ইন অনাইন, ৬. হাইপার লোকাল মার্কেটিং টেকনিক্স, ৭. অনলাইন অ্যাডভার্টাইজ অ্যান্ড ননপেইড প্রোমোশন এবং ৮. গ্রোথ হ্যাকিং।
ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্যাম্পাসে ১৪ তারিখ শুক্রবার সকাল ১০টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত এ কর্মশালা অনুষ্ঠিত হবে। কর্মশালায় অংশগ্রহণের জন্য আবেদন এবং বিস্তারিত তথ্য পাওয়া যাবে
 কিউএনবি/আয়শা/১০ই সেপ্টেম্বর, ২০১৮ ইং/রাত ১০:২১