২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৯:৩২

আন্তর্জাতিক ম্যাচের মর্যাদা পাবে এশিয়া কাপের সব ম্যাচ

 

স্পোর্টস ডেস্ক : আসন্ন এশিয়া কাপের সব ম্যাচকেই একদিনের আন্তর্জাতিক ম্যাচের মর্যাদা দেওয়ার সিদ্ধান্ত নিল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল(আইসিসি)। পরিষ্কার করে বলা ভাল,  হংকংয়ের বিরুদ্ধে ভারত এবং পাকিস্তানের ম্যাচ দুটিকে একদিনের আন্তর্জাতিক ম্যাচের স্বীকৃতি দিল আইসিসি। কারণ আইসিসির সহযোগী সদস্য দেশ হংকং এখনও আইসিসি’র ওডিআই স্ট্যাটাস পায়নি।

ওডিআই স্ট্যাটাস পাওয়া নেপালকে হারিয়ে এশিয়া কাপে খেলার যোগ্যতা অর্জন করেছে হংকং। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এশিয়া কাপ। কোনও দেশের ওয়ানডে মর্যাদা না থাকলে তাদের অংশ নেওয়া কোনও ম্যাচকে আনুষ্ঠানিকভাবে আন্তর্জাতিক ম্যাচ হিসেবে গণ্য করা হয় না। 

এশিয়ান ক্রিকেট কাউন্সিল বা এসিসি এশিয়া কাপে ভারত ও পাকিস্তানের বিরুদ্ধে হংকংয়ের ম্যাচ দুটিকে আন্তর্জাতিক ম্যাচের মর্যাদা দেবার জন্য আইসিসির কাছে অনুরোধ জানায়। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা তাতে সম্মতি জানিয়েছে।

আগামী ১৫ থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হতে চলা এশিয়া কাপে ভারত ও পাকিস্তানের সঙ্গে একই গ্রুপে রয়েছে হংকং। অন্য গ্রুপে আছে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান। ১৬ সেপ্টেম্বর পাকিস্তানের বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচ খেলবে হংকং। ১৮ সেপ্টেম্বর ভারতের বিরুদ্ধে খেলবে বাছাই পর্ব থেকে উঠে আসা দলটি।

 

 

কিউএনবি/আয়শা/১০ই সেপ্টেম্বর, ২০১৮ ইং/সন্ধ্যা ৭:১৫