১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৩:৫১

ভোক্তা অধিকার সংরক্ষণ অভিযানঃ দোকান বন্ধ করে পালিয়ে গেছে চিকন্দী বাজারের ব্যবসায়ীরা

 

খোরশেদ আলম বাবুল,শরীয়তপুর প্রতিনিধি : জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ বাস্তবায়নের উদ্দেশ্যে মাঠে নামে ভোক্তা অধিকার সংরক্ষন টিম। ১০ সেপ্টেম্বর সোমবার দুপুর ১২টার দিকে শরীয়তপুর সদর উপজেলার চিকন্দী বাজারে অভিযান পরিচালনা করেন এটিম। মিলন স্টোরে অভিযান পরিচালনার সংবাদ পেয়ে বাজারের সকল ব্যবসায়ীগণ তাদের দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে পালিয়ে যায়। এ সময় মিলন স্টোরের মালিক মিলনকে মেয়াদ উত্তীর্ণ পন্য বিক্রয়ের অপরাধে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলায় দায়িত্বরত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, জেলার সকল হাট-বাজার, ব্যবসা ও শিল্প প্রতিষ্ঠানে তার অভিযান পরিচালনা করেন।সোমবার সদর উপজেলার চিকন্দী বাজারে অভিযান পরিচালনা করা হয়। অভিযান কালে চিকন্দী বাজারে অবস্থিত মিলন স্টোরে তল্লাশি করে মেয়াদ উত্তীর্ণ পন্য, উৎপাদনের তারিখ, মেয়াদ শেষ হওয়ার তারিখ ছাড়া পন্য, উৎপাদনকারী প্রতিষ্ঠানের নাম ছাড়া পণ্য পাওয়া যায়। বাজার কমিটির সভাপতি মো. ইসমাইল তালুকদার ও সাধারণ আ. মালেক মাদবরের উপস্থিতিতে মিলন স্টোরের মালিক মিলনকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় তাকে সাবধান করা হয়। সংবাদ পেয়ে বাজারের অন্যান্য ব্যবসায়ীরা তাদের দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে পালিয়ে যায়।জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ এর শরীয়তপুর জেলার সহকারী পরিচালক কাজী সুজন বলেন, আমাদের অভিযান অব্যাহত রয়েছে।সোমবার চিকন্দী বাজারে অভিযান পরিচালনা করি। মিলন স্টোরে মেয়াদ উত্তীর্ণ পন্য পাওয়া যায়। প্রথমবার অপরাধ করায় দোকান মালিনকে ৫১ ধারা অনুযায়ী ১হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ধারায় ৫০ হাজার টাকা পর্যন্ত জরিমানা ও ১ বছর পর্যন্ত কারাদন্ড দেয়ার বিধাণ রয়েছে।

 

 

 

 

কিউএনবি/সাজু/১০ই সেপ্টেম্বর, ২০১৮ ইং/বিকাল ৫:১৬