২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:৪০

আপনার ভাগ্য ফেরাতে পারে যেসব খাবার

নিউজ ডেস্ক- নতুন পরিকল্পনা নিয়ে নতুন বছর শুরু করেছে সকলেই। পরিকল্পনা সফল করতে পরিশ্রমের পাশাপাশি আপনাকে কিছুটা ভাগ্যের ওপরেও নির্ভর করতে হবে। আর এই ভাগ্য সিহায় না হওয়াতে আপনার মন খারাপ থাকছে, আর মানসিক অবসাদ যেন রোজের সঙ্গী হয়ে দাঁড়িয়েছে। এমন হলে আপনি আপনার খাবারের তালিকায় পরিবর্তন আনুন। এই পরিবর্তনে আপনার ভাগ্য আপনার দিকে ফিরতেও পারে-

১। সবুজ সবজি-

সবুজ সবজি খাওয়া খুব দরকারি। ভাগ্য ফেরাতে সবুজ শাক সবজি খাওয়া খুব দরকার। তাই বছরের শুরু থেকেই সবুজ সবজি খাওয়া শুরু করে দিন।

২। ডাল-

বাঙালিদের অতি প্রিয় খাবার ডাল। বাঙালিদের প্রতিদিনের মেনুতে ডাল থাকেই। তবে যাদের ডাল খাওয়ার অভ্যাস নেই তাদের খাবারের পাতে রাখার পরামর্শ দেওয়া হচ্ছে। এতে নাকি নতুন বছরে ভাগ্য ফিরতে পারে।

৩। মাছ-

বাঙালির ঘরে ঘরে সাধারণত মাছ খাবারের তাকিকায় থাকেই। কিন্তু ইদানিং অনেক নতুন প্রজন্মের মধ্যে অনেক সময়েই মাছ খাওয়ার অভ্যাস তেমন দেখা যায় না। নতুন বছর ভাল কাটাতে মাছ খাওয়ার অভ্যাস করতেই হবে।

৪। বেদানা-

অসুস্থ হলে অনেকেই রক্ত বৃদ্ধির দন্য বেদানা খেতে বলেন। এই বেদানাই আপনার ভাগ্য ফেরাতে পারে। তাই নিয়ম করে এই চেনা ফল খাওয়ার কথা বলছেন অনেকেই। তাই এখনই নিয়ে আসতে পারেন বেদানা।

৫। বাদাম-

অবসরে বাদাম খাওয়ার অভ্যাস করে ফেলুন। এই বছরে ভাগ্য ফিরে যেতে পারে আপনার।

৬। কমলালেবু-

শীতকাল এসে পড়েছে। বাজারে কমলালেবু আসতেও শুরু করেছে। শীতকালে এবার কমলালেবু বাজার ছেয়ে ফেলেছে। তাই রোজ একটা বা দুটো করে কমলালেবু খেতে পারেন। স্বাদও ফিরবে, ভাগ্যও ফিরবে।

কিউএনবি/নিল/১০ই সেপ্টেম্বর, ২০১৮ ইং /১৫ঃ০৯