১৩ই নভেম্বর, ২০১৮ ইং | ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১২:৫৯

মানববন্ধনে বিএনপির নেতাকর্মীরা

 

ডেস্ক নিউজ : কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসা দাবিতে কেন্দ্রঘোষিত মানববন্ধন শুরু করেছেন বিএনপির নেতাকর্মীরা। আজ সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি শুরু হয়। চলবে দুপুর ১২টা পর্যন্ত।

এর আগে গত ৫ সেপ্টেম্বর দলের নয়াপল্টনে সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার মুক্তি, সুচিকিৎসার দাবি এবং কারাগারে আদালত স্থাপনের প্রতিবাদে তিন দিনের কর্মসূচি ঘোষণা করে বিএনপি। আজকের মানববন্ধন ছাড়া আগামী বুধবার রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তন বা মহানগর নাট্যমঞ্চে দুই ঘণ্টার প্রতীকী অনশন কর্মসূচি ঘোষণা করেছে দলটি।

তবে মানববন্ধন কর্মসূচি বেলা ১১টায় শুরু হওয়ার কথা থাকলেও সকাল ১০টার আগেই বিএনপি নেতাকর্মীরা প্রেসক্লাবের সামনে অবস্থান নেন। নেতাকর্মীরা স্লোগানে স্লোগানে মুখর করে রাখেন গোটা প্রেসক্লাব এলাকা।

এদিকে, বিএনপির মানববন্ধন ঘিরে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। প্রেসক্লাবের সামনে রাখা হয়েছে পুলিশের প্রিজনভ্যান, জলকামান, সাঁজোয়া যান (এপিসি)। এ ছাড়া রয়েছে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্য ও ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

কর্মসূচিতে আসার কারণ জানতে চাইলে ছাত্রদলের কর্মী সাইফুল ইসলাম বলেন, ‘আপসহীন নেত্রী খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে আটকে রেখেছে বর্তমান অবৈধ সরকার। আমরা তাঁর মুক্তির জন্য রাজপথে শান্তিপূর্ণ আন্দোলন করে যাচ্ছি। দেশনেত্রীর মুক্তির জন্য কেন্দ্রঘোষিত কর্মসূচি সফল করতেই আমি আজকের এ কর্মসূচিতে অংশ নিয়েছি।’

বিএনপির মানববন্ধনে উপস্থিত আছেন দলের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, যুবদল ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি রফিকুল আলম মজনু, সিনিয়র সহসভাপতি শরিফ হোসেন।

 

 

কিউএনবি/রেশমা/১০ই সেপ্টেম্বর, ২০১৮ ইং/সকাল ১১:৫৫