১০ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১০:১১

খুলনায় নকল ব্যাটারি প্রস্তুতকারী চক্রের ৪ সদস্য আটক

ডেস্ক নিউজ : খুলনায় অভিযান চালিয়ে নকল ব্যাটারি প্রস্তুতকারী চক্রের ৪ সদস্যকে আটক করা হয়েছে। রবিবার সন্ধ্যায় নগরীর সোনাডাঙ্গা মজিদ স্মরনীতে অবস্থিত একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে পুলিশ তাদের আটক করে।
বাংলাদেশি প্রস্তুতকারী প্রতিষ্ঠান ফ্রেস ট্রেড বিডি এর লোগো নকল করে এই চক্রটি ব্যাটারি তৈরি করে সোনাডাঙ্গাস্থ এ আর এন্টারপ্রাইজ নামে বাজারজাত করছে বলে অভিযোগ রয়েছে। অভিযানের সময় ৬টি নকল ব্যাটারি উদ্ধার করা হয়। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য দুইজন চায়না নাগরিককে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
ফ্রেস ট্রেড বিডি লিমিটেডের মালিক মো. ফজলুল করিম বলেন, অনেক দিন ধরে আমার প্রতিষ্ঠানের নাম ও লোগো ব্যবহার করে এই প্রতারক চক্রটি চায়নাদের সাহায্যে নকল ব্যাটারি প্রস্তুত করে বাজারজাত করছে। দেশের বিভিন্ন স্থানে এসকল নকল ব্যাটারি বিক্রি করা হচ্ছে। বিভিন্নভাবে খোঁজখবর নিয়ে এ চক্রটিকে পাওয়া গেছে। তারা আমার প্রতিষ্ঠানের সুনাম নষ্ট করার চেষ্টাসহ সরকারের ট্যাক্স ফাঁকি দিয়ে কোটি কোটি টাকা বিদেশে পাচার করছে। এ বিষয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।
সোনাডাঙ্গা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমতাজুল হক জানান, দুই পক্ষের বক্তব্য শোনা হচ্ছে। তদন্তপূর্বক আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।
কিউএনবি/অনিমা/১০ই সেপ্টেম্বর, ২০১৮ ইং/সকাল ১০:৪৮