১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:৩৫

‘মেসির পরেই সেরা তারকা হ্যাজার্ড’

 

স্পোর্টস ডেস্ক : এতদিন ধরে ফুটবল বিশ্বে আলোচনা চলে আসছে যে, মেসি সেরা নাকি রোনালদো সেরা? এখন মনে হয় এই দুই মহাতারকার প্রতিদ্বন্দ্বী জুটে গেছে। তাই হয়তো ক্লাব সতীর্থ বেলজিয়ান তারকা এডেন হ্যাজার্ডকে আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসির পর সেরা ফুটবলার হিসেবে দেখেন চেলসির অ্যান্টোনিও রুডিগার।

সর্বশেষ দুই সিজনসহ মেসির সমান সর্বোচ্চ পাঁচবার পুরস্কারটি জিতেছেন রোনালদো। কিন্তু রুডিগারের দৃষ্টিতে আর্জেন্টিনা অধিনায়কই বিশ্বের সেরা ফুটবলার। তার পরেই হ্যাজার্ডের অবস্থান। বিশ্বকাপ জয়ী পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপেরও উচ্ছ্বসিত প্রশংসা করেন জার্মান ডিফেন্ডার রুডিগার।

তিনি বলেছেন, ‘এমবাপে অবিশ্বাস্য দ্রুত গতির খেলোয়াড়। তাকে থামাতে পুরো দলকে এক হয়ে ডিফেন্স করতে হবে। তার জন্য শুভকামনা। তবে আমার কাছে মেসি বিশ্বসেরা, এরপর হ্যাজার্ড।’

২০১২ সালে ফরাসি ক্লাব লিল থেকে চেলসিতে যোগ দেওয়ার পর থেকে ক্লাবটিতে নিজেকে সেরা খেলোয়াড় হিসেবে প্রতিষ্ঠিত করেছেন হ্যাজার্ড। তবে কখনই ব্যালন ডি’অরের লড়াইয়ে মেসি ও রোনালদোকে চ্যালেঞ্জ জানাতে পারেননি। ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসি এখন পর্যন্ত চার ম্যাচের সবকটিতেই জয় পেয়েছে। দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখে যাচ্ছেন এই বেলজিয়ান তারকা।

 

 

 

 

কিউএনবি/সাজু/৯ই সেপ্টেম্বর, ২০১৮ ইং/রাত ৮:৫৯