২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৭:৪৩

জাজিরায় নানা অনিয়মের অভিযোগে প্রধান শিক্ষকের উপর হামলা, প্রতিবাদে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন ও থানায় মামলা

 

খোরশেদ আলম বাবুল,শরীয়তপুর প্রতিনিধি : নানা অনিয়মের অভিযোগে শরীয়তপুরের জাজিরা উপজেলার লাউখোলা এ এস উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুস সালামের উপর সন্ত্রাসী হামলা হয়েছে।গত ৮ সেপ্টেম্বর বিকালে বিদ্যালয় থেকে বাড়ি ফেরাস সময় ইলিয়াস সরদার জ্জ জন সহযোগীতের নিয়ে এ হামলা চালায়।এ হামলার প্রতিবাদে রবিবার সকান ৯টায় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে বিদ্যালয় মাঠে মানববন্ধন কর্মসূচী পালন করেছে।আহত শিক্ষক আব্দুস সালামকে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় জাজিরা থানায় মামলা হয়েছে।

বিদ্যালয় ও স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় এক যুগ ধরে ওই বিদ্যালয়ে প্রধান শিক্ষকের পদ শূন্য রয়েছে। স্থানীয় বাসিন্দা সুজন সরদার ও আতিকুর রহমান বলেন, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবদুস ছালাম মিয়া আইনী জটিলতা সৃষ্টি করে গত এক যুগ ধরে বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগ দিচ্ছে না। তিনি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন এবং বিভিন্ন সময় পকেট কমিটি করে বিদ্যালয়ের আয়-ব্যয়ের হিসাব না দিয়ে নানা টালবাহানা করছেন।এতে বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়াশুনার ক্ষতি ও উন্নয়ন বাধাগ্রস্ত হচ্ছে। এ পর্যন্ত ৪বার হামরার শিকার হয়েছে এ শিক্ষক।

জাজিরা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মেলায়েত হোসেন বলেন, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বাদী হয়ে মামলা দায়ের করেছেন। আসামী গ্রেফতারের চেষ্টা চলছে।তবে এসব অনিয়মের কথা অস্বাীকার করেছেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বর্তমান সভাপতি মহব্বত খান। তিনি বলেন, সহ¯্রাধিক শিক্ষার্থী ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে পছন্দ করে। বিদ্যালয়ের জন্য এ শিক্ষই ঠিক আছে। বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগ না দেয়ার বিষয়টি খতিয়ে দেখার কথা বলছেন জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা রাহেলা রহমত উল্লাহ। তিনি আরও বলেন, এ বিদ্যালয়ে কমিটিও ছিল না। কিছু দিন হলো কমিটি হয়েছে। একে একে সবই হবে।

 

 

 

 

কিউএনবি/সাজু/৯ই সেপ্টেম্বর, ২০১৮ ইং/সন্ধ্যা ৬:০০