১৩ই নভেম্বর, ২০১৮ ইং | ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৬:৩৩

খোকসায় আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস পালিত

ষ্টাফ রিপোর্টারঃ স্বাক্ষরতা অর্জন করি, দক্ষ হয়ে জীবন গড়ি এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কুষ্টিয়ার খোকসা উপজেলা প্রশাসন কৃর্তক আয়োজিত আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস ২০১৮ উদযাপন উপলক্ষে শনিবার সকালে উপজেলা চত্বরে একবর্ণাঢ্য র‌্যালী ও উপজেলা হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মাদ নূর-এ-আলম এর সভাপতিত্বে র‌্যালী ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপ-আনুষ্ঠানিক ও গণস্বাক্ষর শিক্ষার খোকসা উপজেলা কর্মকর্তা মোঃ মঞ্জুরুল মাসুম, আওয়ামী লীগ নেতা মোঃ আরিফুল আলম তসর, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ও খোকসা জানিপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবু হানিফ সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও এনজিও সংস্থার কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

উক্ত আলোচনা সভায় বক্তরা বলেন, ডিজিটালাইজেশনের এযুগে প্রতিটা নাগরিকেরই নি¤œতম স্বাক্ষরজ্ঞান থাকা জরুরী। বর্তমান সরকারের যুগান্তকারী পদক্ষেপে আগামী অক্টোবর মাসের মধ্যে উপজেলায় শতভাগ স্বাক্ষরতা সফল করতে ৩শ টি উপ-আনুষ্ঠানিক কেন্দ্রের মাধ্যমে স্বাক্ষরতা কার্যক্রম পরিচালিত হবে। এ কার্যক্রম সফল করতে এরই মাঝে শিক্ষক নিয়োগ কেন্দ্র নির্ধাণ সহ সকল কার্যক্রম শেষ হয়েছে। উল্লেখ্য ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে প্রাক-প্রাথমিক ও বয়স্ক শিক্ষা কেন্দ্রের মাধ্যমে নিরক্ষর মুক্ত দেশ গড়তে অগ্রাণী ভুমিকা পালন করছে।

কিউএনবি/নিল/ ৮ সেপ্টেম্বর,২০১৮/২২ঃ০৩