১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৬:০০

মির্জাপুরে এক কিশোর সহ মহিলা অধিপ্তরের আশ্রয়কেন্দ্রের ৮ নারি সদস্য উদ্ধার

 

শামসুল ইসলাম সহিদ,মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : টাঙ্গাইলের মির্জাপুর রেল স্টেশনের কাছ থেকে মহিলা অধিদপ্তরের আশ্রয় কেন্দ্র থেকে পালিয়ে আসা ৮ নারিকে উদ্ধার করেছে পুলিশ। শনিবার সকালে মির্জাপুর রেল স্টেশনের কাছ থেকে তাদের উদ্ধার করা হয়। উদ্ধারকৃতরা হলো রাইজু (২৬), রিনা (২০), সুরমা (২০), জিয়াসমিন (১৮), শাবানা (১৬), বৃষ্টি (১৬) তানিয়া (১৪) ও লামিয়া (৭)। তারা তারেক তালুকদার (১৭) নামে এক কিশোরের সঙ্গে মির্জাপুরে আসেন। তারেক সিরাজগঞ্জ জেলার সলঙ্গা উপজেলার তিন নান্দিনা গ্রামের আব্দুল হাই তালুকদারের ছেলে।

শনিবার সকালে মির্জাপুর রেল স্টেশনে স্থানীয়রা তারেক তালুকদারের সাথে ৮জন নারি দেখতে পেয়ে স্থানীয় লোকজন রোহিঙ্গা নারি ভেবে আটক করেন। পরে স্থানীয়রা তাদের মির্জাপুর থানা পুলিশের কাছে সোপর্দ করেন।

পুলিশ ও এলাকাবাসী জানান, শনিবার সকালে বিমানবন্দর রেল স্টেশন থেকে তারেক মিশুসহ ৮জন নারি সদস্য নিয়ে রেলযোগে মির্জাপুর স্টেশনে নামে। স্থানীয় লোকজন তাদের কথাবার্তা ও আচরণে সন্দেহ করে রোহিঙ্গা ভেবে আটক করে পুলিশে হস্তান্তর করে।

মির্জাপুর থানার মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মিজানুল হক জানান, মির্জাপুর রেল স্টেশনের কাছে স্থানীয় লোকজন রোহিঙ্গা ভেবে আটক করে পুলিশে সোপর্দ করেছে। তাদের বিষয়ে খোঁজ নিয়ে জানতে পারেন, তারা গাজিপুরের ভোগড়া এলাকার মহিলা অধিদপ্তরের আশ্রয় কেন্দ্র থেকে পালিয়ে এসেছে। আশ্রয় কেন্দ্রের কর্শকর্তাদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে বলে তিনি জানান।

কিউএনবি/অনিমা/৮ই সেপ্টেম্বর, ২০১৮ ইং/দুপুর ২:০৪৫