১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৯:১৩

চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের হাতে জাল টাকা তৈরীর বিভিন্ন সরঞ্জামাদিসহ আটক-১

মোঃ মামুন উর রশিদ,চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার টিকরামপুর এলাকায় জাল টাকা ছাপানো কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব ৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের সদস্যরা।
গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার বিকেলে অভিযান চালিয়ে সেখান থেকে জাল টাকা ছাপানোর বিভিন্ন সরঞ্জামাদিও জব্দ করেছে র‌্যাব। এঘটনায় জাল টাকা তৈরীর কারখানার মুলহোতাকে আটক করা হয়েছে। আটককৃত জাল টাকা তৈরীর মুলহোতা চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার জোড়বাগানের আকবর আলীর ছেলে মো. রুবেল হোসেন(২১)।
শুক্রবার বিকেলে অভিযান শেষে এক প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের স্কোয়াড্রন লিডার আবু সাঈদ আব্দুল্লাহ আল মুরাদ বলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার টিকরামপুর উচ্চ বিদ্যালয়ের সামনের একটি বাসায় জাল টাকা তৈরীর কারখানার সন্ধান পায় র‌্যাব সদস্যরা। ওই বাসায় অভিযান চালিয়ে জাল টাকা তৈরীর বিপুল পরিমান দেশী-বিদেশী সরঞ্জাম জব্দ করা হয়। উদ্ধার হওয়া সরঞ্জামাদির আনুমানিক মূল্য ১ কোটি টাকা।
তিনি আরো বলেন, রুবেল হোসেন ৬ মাস থেকে শহরের টিকরামপুরের নুরুল ইসলাম জামালের বাড়ি ভাড়া নিয়ে জাল টাকা তৈরীর কারখানা স্থাপন করে দেশের বিভিন্ন চোরাকারবারি ও জাল ব্যবসায়ীদের কাছে পৌছে দেয়। এছাড়া ঈদের গরু ব্যবসায়ীদের মাঝে এই জাল ছড়িয়ে দেয়া হয় বলেও জানান তিনি।এ ঘটনায় প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।
কিউএনবি/রেশমা/৮ই সেপ্টেম্বর, ২০১৮ ইং/সকাল ৭:৫৫