১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:৩২

বরিশালে প্রথম স্ত্রীকে হত্যার পর দ্বিতীয় স্ত্রীসহ স্বামীর পলায়ন

 

ডেস্ক সিউজ : বরিশাল সদর উপজেলার জাগুয়া হরিনাফুলিয়া এলাকায় দুই সন্তানের জননী নুপুর বেগমকে (৪০) হত্যার অভিযোগ উঠেছে স্বামী মামুন হাওলাদারের বিরুদ্ধে। গত বুধবার রাতে প্রথম স্ত্রী হত্যার পর মামুন তার দ্বিতীয় স্ত্রী নিয়ে আত্মগোপন করেছে বলে অভিযোগ নিহতের পরিবারের। বরিশাল মর্গে ময়না তদন্ত শেষে শুক্রবার ওই গৃহবধূর লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। মামুন ওই বাড়ির মৃত সুলতান হাওলাদালের ছেলে এবং পেশায় একজন অটোরিকশা চালক। নিহত নুপুর ঝালকাঠির গাভারামচন্দ্রপুর এলাকার মৃত সত্তার মল্লিকের মেয়ে। তাদের সংসারে একটি মেয়ে ও একটি ছেলে রয়েছে।

নিহত নুপুরের ৫ বছর বয়সী মেয়ে মোহনা জানায়, গত বুধবার রাতে তার মাকে লাঠি দিয়ে পেটাতে থাকে তার বাবা। মায়ের ডাক-চিৎকারে তার ঘুম ভেঙ্গে গেলেও বাবা-মায়ের কক্ষের দরজা বন্ধ থাকায় তিনি তাদের কাছে যেতে পারেননি। ওই রাতে মামুনের নির্যাতনে নুপুর মারা যায় বলে দাবি তার পরিবারের সদস্যদের। হত্যা নিশ্চিত হওয়ার পর মামুন ওই রাতেই তার দ্বিতীয় স্ত্রী নিয়ে পালিয়ে যায় বলে জানিয়েছেন নিহতের স্বজনরা। পরদিন বৃহস্পতিবার পার্শ্ববর্তী লোকজন নুপুরের ভাই মো. ইলিয়াসকে মুঠোফোনে খবর দেয়। ইলিয়াস বিষয়টি কোতোয়ালী মডেল থানা পুলিশকে অবহিত করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তার লাশ উদ্ধার করে মর্গে প্রেরন করে।

নিহতের ভাই মো. ইলিয়াস জানান, ১২ বছরে পূর্বে পারিবারিকভাবে নুপুরের সাথে মামুনের বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে নুপুরের উপর নির্যাতন চালাতো মামুন। নির্যাতন সহ্য করে সংসার করে আসছিল নুপুর। এর মধ্যে তাদের সংসারে একটি মেয়ে ও একটি ছেলে জন্ম নেয়। এরপরও মামুন দ্বিতীয় বিয়ে করে। দ্বিতীয় স্ত্রীও একটি সন্তান রয়েছে। দ্বিতীয় বিয়ে করার পর মামুন প্রথম স্ত্রীর উপর নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেয়। সবশেষ গত বুধবার রাতে নুপুরকে হত্যা করে মামুন দ্বিতীয় স্ত্রী নিয়ে পালিয়ে যায় বলে বলে অভিযোগ ইলিয়াসের। কোতয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. আসাদুজ্জামান জানান, ময়না তদন্ত শেষে নুপুরের লাশ শুক্রবার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ময়না তদন্ত প্রতিবেদন পেলে সে অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলেন পুলিশ পরিদর্শক আসাদুজ্জামান।

 

 

কিউএনবি/অায়শা/৭ই সেপ্টেম্বর, ২০১৮ ইং/রাত ৯:০৭