১৩ই নভেম্বর, ২০১৮ ইং | ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ২:১৬

নাটোরে কাল ওবায়দুল কাদেরের পথসভা

 

ডেস্ক নিউজ : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উত্তরবঙ্গ সফরের অংশ হিসেবে আগামীকাল শনিবার নাটোর রেলস্টেশনে পথসভা করবেন। আওয়ামী লীগের কেন্দ্রিয় কমিটির একজন নেতা পথসভার বিষয়টি নিশ্চিত করেছেন।

ট্রেন যাত্রার সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে থাকা আওয়ামী লীগের রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী জানান, ‘ঢাকা থেকে নীলফামারী যাওয়ার পথে নয়টি জেলার অন্তত ১৫টি স্থানে যাত্রা বিরতির ফাঁকে পথসভা হবে। শনিবার সকাল ৮টায় রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে যাত্রা শুরু হবে। পথে গাজীপুর, টাঙ্গাইল, সিরাজগঞ্জ, পাবনা, নাটোর, বগুড়া, জয়পুরহাট, দিনাজপুর ও নীলফামারী স্টেশনে পথসভা করা হবে।
এ উপলক্ষে ঢাকা থেকে নীলফামারীগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনের একটি বগি এরই মধ্যে রিজার্ভ করা হয়েছে বলে নিশ্চিত করেছে বাংলাদেশ রেলওয়ে। 

ধারণা করা হচ্ছে, নাটোর রেলস্টেশনের এই পথসভাটি খুবই সংক্ষিপ্ত সময়ের জন্য হবে। স্বাভাবিক সময়ে ট্রেনের যাত্রাবিরতি ৩ থেকে ৪ মিনিট হলেও পথসভা উপলক্ষে নীলসাগর এক্সপ্রেসের যাত্রাবিরতি হবে ৫ থেকে ১০ মিনিট বা এরও কম সময়। এই বিরতির ফাঁকেই ওবায়দুল কাদের তার বক্তব্য শেষ করবেন বলে একটি সূত্র নিশ্চিত করেছে।
নাটোর রেলস্টেশনের মন্ত্রী ওবায়দুল কাদের পথসভা উপলক্ষ্যে রেলস্টেশন পরিষ্কার-পরিচ্ছন্নসহ বিভিন্ন প্রস্তুতি নিয়েছে নাটোর রেলস্টেশন কর্তৃপক্ষ। রেলস্টেশনের ২নং প্লাটফর্মে পথসভার স্থান নির্ধারণ করা হয়েছে। এছাড়া রেলস্টেশনে নিরাপত্তা জোরদার করা হয়েছে। রেলস্টেশনের মতো জায়গায় ব্যাপক গণজমায়েতে কোন বিশৃঙ্খলা যেন সৃষ্টি না হয়, সেদিকে লক্ষ্য রাখা হয়েছে।

নাটোর রেলস্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার অশোক চক্রবর্তী বলেন,  মন্ত্রী ও সাংসদদের যাত্রাবিরতির বিষয়টি সামনে রেখে সব ধরনের প্রস্ততি নেয়া হয়েছে। এছাড়া পথসভাটি নির্বিঘ্নে শেষ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আমরা সমন্বয়ের চেষ্টা করছি।

আওয়ামী লীগের ব্যাপক প্রস্তুতি:
দলের সাধারণ সম্পাদকের পথসভা সফল করতে ব্যাপক প্রস্ততি নিয়েছে নাটোর জেলা আওয়ামী লীগ। এ উপলক্ষ্যে গত কয়েকদিন যাবৎ দলের অঙ্গ ও সহযোগী বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীদের সাথে নিয়ে দলীয় কার্যালয়ে প্রস্ততি সভা করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। এছাড়া সারা শহরে মাইকিংয়ের মাধ্যমে পথসভার বিষয়টি সাধারণ মানুষকে জানানো হচ্ছে। শনিবারের পথসভা সফল করতে ব্যাপক কর্মী সমাগমের ঘোষণা দিয়েছেন সাংসদ শিমুল।

ওবায়দুল কাদেরের সঙ্গে আসছেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, দলের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি. এম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী প্রমুখ।

কিউএনবি/অনিমা/৭ই সেপ্টেম্বর, ২০১৮ ইং /৫:৩৪