১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ১১:৫০

রাসিক’র ভোট বাতিল চেয়ে পরাজিত প্রার্থী বুলবুলের মামলা

 

ডেস্কনিউজঃ রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনের ফলাফল বাতিল চেয়ে নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করেছেন বিএনপি মনোনীত পরাজিত প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল। নির্বাচনের ৩৮ দিন পর বৃহস্পতিবার (সেপ্টেম্বর) তিনি তার আইনজীবীর মাধ্যমে মামলাটি দায়ের করেন।

মামলায় নির্বাচনের বিভিন্ন অসঙ্গতি, ক্ষমতাসীনদের কেন্দ্র দখল, নির্ধারিত সময়ের আগেই মেয়র পদের ব্যালট শেষ হয়ে যাওয়ার অভিযোগ আনা হয়েছে।

মোসাদ্দেক হোসেন বুলবুল  জানান, তার পক্ষে অ্যাডভোকেট আবুল কাশেম ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেছেন।

গত ৩০ জুলাই রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচন অনুষ্ঠিত হয়। ফল অনুযায়ী, আওয়ামী লীগের প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন পেয়েছিলেন ১ লাখ ৬৫ হাজার ৯৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল পেয়েছিলেন ৭৭ হাজার ৭০০ ভোট। ফলে ৮৭ হাজার ৩৯৬ ভোটের ব্যবধানে রাজশাহীতে নতুন নগরপিতা হন লিটন।

বুধবার (৫ সেপ্টেম্বর) শপথ নেন নির্বাচিত মেয়র ও কাউন্সিলররা।

সিটি নির্বাচনে রাজশাহীতে পোলিং এজেন্টদের কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি এবং বের করে দেওয়া হয়েছে বলে অভিযোগ তোলে বিএনপি। ভোট শুরুর আগেই বিএনপির পোলিং এজেন্টদের ভোটকেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগে রাজশাহী মহানগরীর বিনোদপুর ইসলামিয়া কলেজে অবস্থান নেন বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল। তিনি ওই কেন্দ্রে ব্যালটের হিসাব দাবি করেন। শেষ পর্যন্ত নির্বাচনে ভোটও দেননি তিনি।

তবে বিরোধী দলীয় প্রার্থীদের তোলা অনিয়ম-কারচুপির সব অভিযোগ অস্বীকার করেন ক্ষমতাসীন আওয়ামী লীগের মেয়র প্রার্থী। তিনি বলেন, নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে।

 

কিউএনবি/বিপুল/৭ই সেপ্টেম্বর, ২০১৮ ইং/ রাত ১২:১৩