২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৪:৩৭

জৈন্তাপুর উপজেলা শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে উপ-পরিচালকের বরাবরে অনিয়মের অভিযোগ

 

মোঃ রেজওয়ান করিম সাব্বির, জৈন্তাপুর সিলেট প্রতিনিধি : সিলেটের জৈন্তাপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল জলিল এর বিরুদ্ধে অনিয়ম উপস্থাপন করে উপজেলার ৩০জন শিক্ষক/শিক্ষিকা গত ৫ সেপ্টেম্বর উপ-পরিচালকের কার্যালয় সিলেটে লিখিত অভিযোগ দায়ের করেছে।

অভিযোগ সূত্রে জানাযায় উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল জলিল তালুকদার জুন ২০১৮ সনে উপজেলায় যোগদানের পর হতে সততার দোহাই দিয়ে শিক্ষকদের ন্যায্য পাওনা ও আর্থিক সুবিধা বঞ্চিত সহ বিভিন্ন ফাইল ছাড় দিতে দীর্ঘ সূত্রীতা অবলম্বন করে শিক্ষকদের চরম হয়রানি করে আসছেন। তাই বাধ্য হয়ে তারা উপ-পরিচালক বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন।

শিক্ষকরা তাদের লিখিত অভিযোগে ৪বছরের পরীক্ষা কমিটির সভা না করা এবং হিসাব উপস্থাপন না করে ২০টি পরীক্ষার অর্থ আত্মসাৎ, ৪বছরের শিক্ষকদের ভ্রমন ভাতা আত্মসাৎ, ইউপেপ এর বৎসরের বরাদ্ধ আত্মসাৎ, ৪বৎসরের মিলা মেলার বরাদ্ধ গোপন করে অর্থ আত্মসাৎ এবং ১৫০/২০০ টাকা করে চাঁদা সংগ্রহ, শিক্ষকদের মেডিকেল বিল, বর্হিগমন বিল যথা সময়ে না দিয়ে নানা অযুহাতে কালক্ষেপনের মাধ্যমে হয়রানি, আন্তঃ উপজেলায় বদলীতে ১০% এর অযুহাতে ব্যাক্তিগত ফায়দা হাসিল, বিগত ৪বৎসর হতে অবশিষ্ট বিদ্যালয় সমুহে দপ্তরী কাম প্রহরী নিয়োগ না দিয়ে সরকারের কার্যক্রমকে গতিহীন করার অভিযোগ উত্তাপন করে লিখিত অভিযোগ দায়ের করেন প্রধান শিক্ষক মোঃ আলতাফুর রহমান, ফারুক আহমদ আজাদ, তাজুল ইসলাম, মোঃ ফরিদ আহমদ, মোঃ মঞ্জুর আহমদ, শহীদ মিয়া, কটন রাম দাস, আব্দুর রহিম, বিদ্যুৎ কুমার দাস, স্বপ্না রানী ধর, রাজিয়া সুলতানা, আব্দুর রহিম, মোঃ জসিম উদ্দিন, মনোয়ারা বেগম, কাকলী শর্ম্মা, মোঃ আব্দুল মন্নান, কবীর উদ্দীন, মিজানুর রহমান, মোহাম্মদ জাকারিয়া, মোঃ নুর উদ্দিন, মোঃ আজমল আলী, মোঃ আব্দুছ সুবহান, নাজিরা বেগম, মোঃ শাহাব উদ্দিন, মঞ্জুরানী সরকার সহ শিক্ষক হেলাল আহমদ, মোঃ ফয়জুল হক, মোঃ মাহবুবর রব, অলিউর রহমান।

এ বিষয়ে অভিযোগকারী শিক্ষকরা বলেন আমরা উপ-পরিচালকের বরাবরে অভিযোগ দায়ের করছি। আশা করি সুষ্ঠ তদন্তের মাধ্যমে এই অভিযোগ গুলোর একটি সুষ্ঠ সমাধান হবে।এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল জলিল তালুকদার সত্যতা জানতে একাধিকবার মোবাইল ফোনে ০১৭১৭-৪৮২২৫৬ যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

 

 

কিউএনবি/সাজু/৬ই সেপ্টেম্বর, ২০১৮ ইং/রাত ১০:২০