ব্রেকিং নিউজ
২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ১১:১৪

বাংলাদেশ সফরে আইক্যানের এশিয়া প্রধান

 

তথ্যপ্রযুক্তি ডেস্ক : আইক্যানের এশিয়া প্যাসিফিক অঞ্চলের প্রধান হাওয়ারড লি তিনদিনের বাংলাদেশ সফরে এসেছেন। বাংলাদেশের ডোমেইন ব্যবহারকারী এবং ডোমেইনের ভবিষ্যৎ ব্যবসায়িক পরিচালনার সম্ভাবনা নিয়ে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন তিনি।

বাংলাদেশের প্রথম আইক্যান অ্যাক্রেডিটেড রেজিস্ট্রার ঘোষণা পাবার পর প্রথমবারের মতো এশিয়া প্যাসিফিক অঞ্চলের প্রধান হাওয়ারড লি শুভেচ্ছা প্রদান ও ইনোভেডিয়াস টিমের মিটিংয়ের জন্যে ঢাকায় আসলেন।
সফরে হাওয়ারড লি একটি নৈশভোজে অংশ নেন। নৈশভোজে পান্ডুঘর লিমিটেডের চেয়ারম্যান, ম্যানেজিং ডিরেক্টর, পোলার আইসক্রিমের সিইও, ড্যান ফুডসের সিইওসহ পান্ডুঘরের অন্যান্য অঙ্গ প্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত ছিলেন।
ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মেহেদী হাসান ইমন জানান, ইনোভেডিয়াস আইক্যানের অ্যাক্রেডিটেড রেজিস্ট্রার হবার পর আরো হাই অফিসিয়াল এখন থেকে নিয়মিত বাংলাদেশে সফর করবে। এ ছাড়া চলতি মাসের ৬-৮ তারিখে আইক্যানের একটি টিম বাংলাদেশ সফর করবে। 
এর লক্ষ্য হচ্ছে ডোমেইনের উপর বিভিন্ন সময়ে ইভেন্ট করে ইনোভেডিয়াসের মাধ্যমে তরুণ প্রজন্মকে ইনফরমেশন টেকনোলজির ডেভেলপমেন্ট করা।
আইক্যানের এশিয়া প্যাসিফিক অঞ্চলের প্রধান হাওয়ারড লি
উল্লেখ্য, ডিজিটাল বাংলাদেশের আইসিটি সেক্টরে ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেড (Innovadeus Pvt. Ltd.) আন্তর্জাতিক মানের কাজ করছে। দেশি উদ্যোক্তাদের তৈরি রাইড শেয়ারিং অ্যাপ ইজিয়ারের সাফল্যের পর দেশের প্রথম প্রতিষ্ঠান হিসেবে অ্যাইকানের তালিকায় রয়েছে ইনোভেডিয়াস। এই এলিট লিস্টে বাংলাদেশের নাম প্রথমবারের মত স্থান করিয়ে নিয়েছে প্রতিষ্ঠানটি। এছাড়া ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে এই প্রতিষ্ঠান শিগগিরই আরো সব নতুনত্ব নিয়ে আসছে যা তরুণ প্রজন্মকে উৎসাহিত করবে এবং সারাবিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে সহায়ক হবে। ইনোভেডিয়াস পান্ডুঘর লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান।
কিউএনবি/আয়শা/৬ই সেপ্টেম্বর, ২০১৮ ইং/রাত ৯:১২