২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৩:৩২

বাগদানের আংটি ফেরত পেতে প্রেমিকার বিরুদ্ধে আদালতে মামলা!

 

ডেস্ক নিউজ : বিয়েতে সাধারণত বরপক্ষের প্রস্তাবে কনেপক্ষ রাজি হলে বাগদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। কোথাও এ অনুষ্ঠানকে ‘পাকা দেখা’ও বলে। আর সেই অনুষ্ঠানে কনের হাতে আংটি পরিয়ে দেয় বরপক্ষ। ঠিক সেই নিয়মেই যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে প্রেমিকাকে মূল্যবান আংটি উপহার দিয়েছিলেন এক ব্যক্তি। কিন্তু বিধিবাম তাদের সম্পর্কটা ওই প্রেম পর্যন্তই ঠেকেছে। বিয়ে অবধি গড়ায়নি। আর তাই প্রায় ৪০ হাজার ডলারের সেই আংটি এখন ফেরত চেয়ে বসেছেন প্রেমিক। কিন্তু তার সেই প্রাক্তন বাগদত্তা নারীও আংটি ফেরত দিতে চাইছিলেন না। ফলে বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছে।

জানা যায়, রুডনি রিপলে নামের ওই মার্কিনী তার গার্লফ্রেন্ড জেনিফার রুটেনকে ২০১১ সালে আংটি দিয়েছিলেন। এরপর তাদের সম্পর্ক আর টেকেনি। বিচ্ছেদ হয়ে যাওয়ায় তারা আর বিয়ে করবেন না বলে সিদ্ধান্ত নেন। এদিকে তাদের দেওয়া আংটি ছিল খুবই মূল্যবান। ফলে সেই আংটি ফেরতের জন্য অনুরোধ করেন রিপলে।কিন্তু নানা অজুহাতে তা ফেরত না দেওয়ায় শেষ পর্যন্ত আইনি প্রক্রিয়া শুরু করেন তিনি।

স্থানীয় আইন অনুযায়ী বাগদানের আংটি শর্তসাপেক্ষ উপহার। অর্থাৎ বাগদান থেকে যদি বিয়ে না হয় তাহলে তা ফেরত দিতে হয়। আর এ কারণেই বিষয়টি আদালত পর্যন্ত নেওয়া সহজ হয় রিপলের পক্ষে। শেষ পর্যন্ত বাগদানের মূল্যবান আংটি ফেরতের নির্দেশ দেয় আদালত। এজন্য ৪৫ দিন সময়ও বেঁধে দেওয়া হয়েছে।

 

 

কিউএনবি/আয়শা/৬ই সেপ্টেম্বর, ২০১৮ ইং/সন্ধ্যা ৬:১৯