২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ১১:০১

৩৯তম বিসিএসের ফল প্রকাশ

 

ডেস্ক নিউজ : ৩৯তম বিশেষ বিসিএসের এমসিকিউ টাইপের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এ পরীক্ষায় সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ জন প্রার্থী এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ৫৩১ জন প্রার্থী পাস করেছেন। বৃহস্পতিবার বিকালে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, মৌখিক পরীক্ষার সময়সূচি পরে জানানো হবে। 

ফলাফল কমিশনের ওয়েবসাইট (www.bpsc.gov.bd) এ পাওয়া যাচ্ছে। তাছাড়া টেলিটক বাংলাদেশ লিমিটেডের মাধ্যমে যেকোনো মোবাইল হতে এসএমএস করে ফলাফল জানা যাবে। ফরম্যাট psc<space>39<space>registration number লিখে ১৬২২২তে পাঠাতে হবে। 
গত ৩ সেপ্টেম্বর বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত ৩৯তম বিসিএসের ২০০ নম্বরের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৩৯তম বিশেষ বিসিএসের আবেদন কার্যক্রম শুরু হয় গত ১০ এপ্রিল, শেষ হয় ৩০ এপ্রিল। এতে মোট ৩৯ হাজার ৯৫৪ জন প্রার্থী আবেদন করেন। তবে বিএসসি ইন হেলথ/মেডিকেল টেকনোলজি (ডেন্টাল) ডিগ্রি বিডিএস ডিগ্রিধারী আবেদনকৃত ১৩৯জন নিবন্ধন বাতিল করা হয়। ৩৯তম বিসিএসে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন আর ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নেয়া হবে। সব মিলে প্রায় পাঁচ হাজার চিকিৎসক নেয়া হবে। এই সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।
কিউএনবি/আয়শা/৬ই সেপ্টেম্বর, ২০১৮ ইং/বিকাল ৫:৫৫