২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৯:২০

রেলওয়েকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে জনবল নিয়োগের সুপারিশ

 

ডেস্ক নিউজ : রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় বাংলাদেশ রেলওয়েকে আধুনিক, সেবামূলক ও লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে প্রয়োজনীয় জনবল নিয়োগের সুপারিশ করা হয়েছে। আজ বৃহস্পতিবার সংসদ ভবনে কমিটির সভাপতি এ. বি. এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।

কমিটির সদস্য রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক, মো. সিরাজুল ইসলাম মোল্লা এবং মোহাম্মদ নোমান সভায় অংশগ্রহণ করেন।বাংলাদেশ রেলওয়ের বিদ্যমান জনবল কাঠামো যুগপোযোগী করার বিষয়ে আলোচনা করা হয়।
এছাড়া বাংলাদেশ রেলওয়ে প্রকৌশল বিভাগ থেকে নেয়া প্রকল্পের মাধ্যমে রেললাইন নির্মাণের ক্ষেত্রে প্রতি কিলোমিটারের ব্যয় এবং পার্শ্ববর্তী দেশ (ভারত, ইন্দোনেশিয়া, চীন) ব্যয়ের তুলনামূলক প্রতিবেদন, রেলওয়ে ক্রসিং এ ওভারপাস নির্মাণ এবং বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে চট্টগ্রাম শহরে রেলওয়ের সকল আবাসিক ভবনের মিটারভিত্তিক বিদ্যুৎ ব্যয় (বিদ্যুৎ কনজামশন) সম্পর্কে সভায় আলোচনা করা হয়।
রেলওয়ে বিদ্যুৎ ব্যবহারের অনিয়ম দূর এবং অবৈধ বিদ্যুৎ সংযোগ বন্ধ করতে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে কমিটি সুপারিশ করে। কমিটি রেলওয়ের খরচ সাশ্রয়ের জন্য কর্মকর্তা-কর্মচারীর জন্য আবাসিক ভবন নির্মাণের সুপারিশ করে।
এছাড়াও সভায় জানানো হয় যে, দশম জাতীয় সংসদে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি ৪৮টি বৈঠক করে দ্বিতীয় স্থানে রয়েছে। বর্তমান সংসদ থাকাকালীন এই কমিটি ৫০টি বৈঠক সম্পন্ন করবে বলে আশা প্রকাশ করা হয়।
রেলপথ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।
কিউএনবি/আয়শা/৬ই সেপ্টেম্বর, ২০১৮ ইং/বিকাল ৫:২০