১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৯:৪০

তিন ম্যাচ নিষিদ্ধ এমবাপ্পে

নিউজ ডেস্কঃ  তিন ম্যাচে দেখা যাবে না বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত খেলোয়াড় কিলিয়ান এমবাপ্পেকে। প্রতিপক্ষ খেলোয়াড়কে ধাক্কা দেওয়ায় তিন ম্যাচ নিষিদ্ধ হয়েছেন ফরাসি তারকা। সাদা চোখে এটা মনে হলেও ঘটনা অন্য। কড়া ফাউলের শিকার হয়ে প্রতিবাদ করাতেই এ শাস্তি পেয়েছেন পিএসজি ফরোয়ার্ড।

লিগ ওয়ানে নিমসের মাঠে খেলতে গিয়েছিল পিএসজি। সেই ম্যাচেই যোগ করা সময়েই ঘটে এই অঘটন। ৪-২ গোলে এগিয়ে থাকা অবস্থায় আরেকটি আক্রমণ শানাতে চেয়েছিলেন এমবাপ্পে। ঠিক ওই সময়ই তাঁকে কড়া ট্যাকল করেন নিমসের তেজি স্যাভানিয়ের। ভয়ঙ্কর সেই ট্যাকেলে এমবাপ্পে অল্পের জন্য বেঁচে গেছেন। আর এটা কোনওভাবেই মানতে পারেননি তিনি। এমবাপ্পে ক্ষেপে গিয়ে স্যাভানিয়েরের দিকে গিয়ে হালকা ধাক্কা দিয়ে কারণ জিজ্ঞেস করেন। আর এ কারণেই রেফারি তাঁকে লাল কার্ড দেখান। কড়া ট্যাকলের জন্য স্যাভানিয়েরের কপালেও তাই জুটেছে।

এ নিয়ে পরবর্তীতে সমর্থকদের কাছে দুঃখ প্রকাশ করেছেন এমবাপ্পে। তবে বলেছেন, ভবিষ্যতেও যদি কেউ এমন কিছু করে তবে তাঁকেও ছাড় দেবেন না।

যেহেতু দুজনই সরাসরি লাল কার্ড দেখেছেন, তাই এ শাস্তি যে শুধু এক ম্যাচে সীমাবদ্ধ হবে না সেটা নিশ্চিত ছিল। ফ্রেঞ্চ লিগের শৃঙ্খলা কমিটি জানিয়েছে, লাল কার্ডের ঘটনায় তিন ম্যাচ নিষেধাজ্ঞা পাচ্ছেন বিশ্বকাপের সেরা তরুণ খেলোয়াড়। ফলে সেন্ট এতিয়েন, রেনে ও রেইমসের বিপক্ষে মাঠে থাকবেন না এমবাপ্পে। তবে ১৮ তারিখ লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেলতে কোনো বাধা নেই তাঁর। এমবাপ্পেকে ট্যাকল করা স্যাভানিয়েরও শাস্তি থেকে বাঁচছেন না। তাঁকে পাঁচ ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

কিউএনবি/নিল/ সেপ্টেম্বর,২০১৮/১৪ঃ৪৮