১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১২:১৪

‘আপনারা রান চান, আমিও রান চাই’

 

স্পোর্টস ডেস্ক :  ওপেনিং জুটিতে তামিমের সঙ্গী কে হবেন এ নিয়ে প্রত্যেক সিরিজেই ভাবতে হয় জাতীয় দলের নির্বাচকদের। এটা এখন নিত্যকার ঘটনাও বলতে পারেন। গত কয়েক বছরে অন্তত ডজন খানেক ব্যাটসম্যান তামিমের সঙ্গে ওপেনিংয়ে নেমেছেন কিন্তু কেউই থিতু হতে পারেন নি। এবারের এশিয়া কাপে তামিমের সঙ্গী হচ্ছেন লিটন দাস।

দুই সিরিজ পর ওয়ানডে দলে ফিরেছেন লিটন। এশিয়া কাপের বড় মঞ্চে ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গী হবেন এ ডানহাতি ব্যাটসম্যান। এশিয়া কাপ ও নিজের খেলা নিয়ে লিটনের অভিব্যক্তি ‘যারা বড় বড় ক্রিকেটার তারা ভালো শুরু করতে পারলে ইনিংস লম্বা করে। এখনও বড়দের কাতারে যেতে পারিনি; তাই এখন বড় ইনিংস হচ্ছে না। আমি চেষ্টা করছি ভালো কিছু করার, যেন বড় কিছু করতে পারি।’

টাইগারদের এশিয়া কাপ স্কোয়াডে নেই তৃতীয় ওপেনার। তাই সব ম্যাচ খেলার অলিখিত লাইসেন্স পেয়ে যাচ্ছেন লিটন। বড় ইনিংস খেলে তামিমের সঙ্গী হিসেবে থিতু হওয়ার স্বপ্নে বিভোর মারকুটে এ ব্যাটসম্যান।

‘এটি আসলে একটি ভালো সুযোগ। আমি অনেক দিন থেকে ওয়ানডে দলের বাইরে। যদি সুযোগ পাই তাহলে অবশ্যই ভালো করার চেষ্টা করবো। সামনে আমাদের এশিয়া কাপের দুটি ম্যাচ আছে। এগুলো অনেক গুরুত্বপূর্ণ। সেখানে যদি সুযোগ থাকে ভালো করার অবশ্যই চেষ্টা করবো।’

সেই ভালোটি কেমন? লিটন বলেন, ‘এখন পারফর্ম ছাড়া তো আর ভালো কিছু নেই। আপনারা রান চান, আমিও রান চাই।’বাংলাদেশের হয়ে ১২টি ওয়ানডে খেলা লিটনের সর্বোচ্চ ইনিংস ৩৬ রানের। ২০১৫ সালের জুনে ভারতের বিপক্ষে সিরিজের নিজের দ্বিতীয় ম্যাচে খেলেন ইনিংসটি। সেটিকে ছাড়িয়ে যেতে পারেননি পরের ১০ ম্যাচেও!

 

 

কিউএনবি/আয়শা/৫ই সেপ্টেম্বর, ২০১৮ ইং/রাত ৮:১৬