১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ভোর ৫:১১

অভিযান পরিচালনায় ম্যাজিস্ট্রেট পেল নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ

 

ডেস্ক নিউজ : ভেজাল বিরোধী অভিযান পরিচালনা ও নিরাপদ খাদ্য নিশ্চিত করতে একজন সার্বক্ষণিক ম্যাজিস্ট্রেট পেয়েছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ)। প্রতিষ্ঠানটিকে আরও গতিশীল ও কর্মক্ষম করতে বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করা হবে। বুধবার প্রতিষ্ঠানটির মিডিয়া অ্যাডভাইজারি ফোরামের বৈঠকে এসব তথ্য জানান নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. মাহফুজুল হক। বৈঠকে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির সদস্য ও মিডিয়া অ্যাডভাইজারি ফোরামের সভাপতি মঞ্জুর মোর্শেদ আহমদ, মাজেদা বেগম, মাহবুব কবীর, পরিচালক মোখলেছুর রহমান প্রমুখ।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান বলেন, জনবল সংকটের কারণে আমরা প্রতিষ্ঠানটির রুটিন কাজও করতে পারছি না। খাদ্যে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের কাছে দুইজন ম্যাজিস্ট্রেট চেয়েছিলাম তারা একজনকে দিয়েছেন। তুষার আহমেদ নামের এই ম্যাজিস্ট্রেট বিসিএস ৩১ ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা। যিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাপ্লাইড ক্যামিস্ট্রির ছাত্র। শিগগিরই ভেজাল বিরোধী অভিযান শুরু করা হবে। এ ব্যাপারে মিডিয়ার সহায়তা চান সরকারের অতিরিক্ত সচিব মাহফুজুল হক।

নিরাপদ খাদ্য নিশ্চিত করার কৌশল নিয়ে দেশের বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করা হবে উল্লেখ করে মাহফুজুল হক বলেন, আগামী ১১ সেপ্টেম্বর রাজধানীর বিশ্ব সাহিত্য কেন্দ্রে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে। সেখানে বিশ্ব সাহিত্য কেন্দ্রের প্রধান আবদুল্লাহ আবু সাঈদ, সৈয়দ আবুল মকসুদসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকবেন। তাদের মতামত ও পরামর্শের ভিত্তিকে আরও কর্মক্ষম ও গতিশীল করা হবে প্রতিষ্ঠানটিকে।

তিনি বলেন, শিগগিরই খাদ্যে ভেজাল সংক্রান্ত অভিযোগ জানাতে একটি কল সেন্টার চালু করা হবে। প্রতিটি প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়া হাউজ থেকে সংশ্লিষ্ট রিপোর্টারদের সমন্বয়ে মিডিয়া অ্যাডভাইজারি কমিটি গঠন করা হবে।

 

 

কিউএনবি/আয়শা/৫ই সেপ্টেম্বর, ২০১৮ ইং/রাত ৮:০৪