ব্রেকিং নিউজ
১৭ই জুন, ২০১৯ ইং | ৩রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | সন্ধ্যা ৬:৫৩

ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ সহ ৪ জনকে ২বৎসর সাজা ও অর্থদন্ডে দন্ডিত করেছে আদালত

 

মোঃ রেজওয়ান করিম সাব্বির, জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধি : সিলেটের জৈন্তাপুর উপজেলার ৫নং ফতেপুর ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ সহ ৪ জনের বিরুদ্ধে ২বৎসর করে সাজা ও ৫ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করে রায় ঘোষনা করে মাননীয় বিচারিক আদালত।

রায় সূত্রে জানাযায়- বিশেষ ট্রাইব্যুনাল নং-২ মহানগর সিলেট, বিচারক মুমিনুন নেসা’র আদালত গত ১২ আগস্ট ২০১৮ ইংরেজী তারিখে রায় প্রকাশ করে। রায়ে জৈন্তাপুর উপজেলার ৫নং ফতেপুর ইউপি চেয়ারম্যান লামা শ্যামপুর গ্রামের আহম্মদ আলীর ছেলে মোঃ আব্দুর রশিদ, একই গ্রামের মৃত মুছা মিয়ার ছেলে মোঃ জয়নাল মিয়া, মোঃ হেলাল আহমদ, এবং দলইপাড়া (লামা শ্যামপুর) গ্রামের মোঃ আয়ত উল্লার ছেলে মোঃ আব্দুল্লাহ কে ২০০৮ সনে সিলেটের দক্ষিণ সূরমা থানার জি.আর মামলা নং ১৫৩/২০০৮ হতে উদ্ভুত যা দক্ষিণ সুরমা থানার মামলা নং-৩ এবং বিশেষ ক্ষমতা মামলা নং-০৪/২০১৩ দীর্ঘ শুনানী শেষে স্বাক্ষী প্রমানের ভিত্তিত্বে দোষী সাবস্থ্য হওয়ায় বিশেষ ট্রাইব্যুনাল নং-২ মহানগর সিলেট বিচারক মুমিনুন নেসা এ রায় প্রদান করেন।

উল্লেখ্য মামলার এজাহার সূত্রে যানাযায়, ৪ জুলাই ২০০৮ তারিখ দিবাগত রাত সাড়ে ৩টায় র‌্যাব-৯ গোপন সংবাদের ভিত্তিত্বে ঢাকা সিলেট বিশ্বরোড়ের তেলিবাজার এলাকা হতে সিলেট-ট-১১-০০৭৭ গাড়ী তল্লাসী করে ভারতীয় আমদানী নিষিদ্ধ ৪৪ বস্তা নছির বিড়ি জব্দ করে দক্ষিণ সুরমা থানায় মামলা দায়ের করে। দীর্ঘ তদন্ত পূর্বক এস আই শাহজাহান মুন্সি আসামিদের নাম উল্লেখ করে বিগত ১২ অক্টোবর ২০০৮ ইংরেজী তারিখে স্পেশাল পাওয়ার এ্যাক্ট. ১৯৭৪ এর ২৫(বি) ধারায় অভিযোগ পত্র নং- ১৫২ দাখিল করে।

পরবর্তীতে আদালত ১৪ জুলাই ২০১১ সনে আসামীদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার কার্যক্রম শুরু করে।৯জন স্বাক্ষীর স্বাক্ষ্য প্রদান শেষে রাষ্ট্রপক্ষ ও আসামী পক্ষের দীর্ঘ শুনানী পর বিগত ১২ আগষ্ট ২০১৮ ইংরেজী তারিখে বিশেষ ট্রাইব্যুনাল নং-২ মহানগর সিলেট বিচারক মুমিনুন নেসা’র আদালত প্রত্যেক আসামীকে ২বৎসর করে সাজা ও ৫ হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে ৫ মাসের বিনাশ্রম কারাদন্ড দন্ডিত করে এ রায় প্রদান করেন এবং আসামিদের ধৃত করার জন্য গ্রেফতারী পরোয়নাসহ সাজা পরোয়ানা গ্রহনের নির্দেশ প্রদান করেন।

 

 

 

কিউএনবি/সাজু/৫ই সেপ্টেম্বর, ২০১৮ ইং/রাত ৮:১৪

Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial