১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৮:৩৪

অস্কারে একাবলী খান্না ও আদিল হুসেনের ‘হোয়াট উইল পিপল সে’

নিউজ ডেস্কঃ  ‘হোয়াট উইল পিপল সে’র হাত ধরে ২০১৯ এর অস্কারে নরওয়ের অফিসিয়াল এন্ট্রি হলো। নরওয়েতে থাকা এক পাকিস্তানি পরিবারের গল্প নিয়েই নির্মিত এ ছবিতে অভিনয় করেছেন ভারতের দুই অভিনয়শিল্পী একাবলী খান্না এবং আদিল হুসেন।  এ ছবিতে একাবলী খান্না ‘মাদার নাজমা’ চরিত্রে অভিনয় করেছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, অনেকে বলেছে, এমনকি আমিও ছবিটির শুটিং এর সময় জানতাম, ভীষণই অন্যকরম একটা ছবি হতে চলেছে। কিন্তু ছবিটা গোটা বিশ্বে এতটা সাড়া ফেলে দেবে, এত ভালোবাসা কুড়াবে, স্বপ্নেও ভাবিনি।

আদিল হুসেন বলেন, এটা অত্যন্ত সম্মানের। আমি এই ছবির অংশ হতে পেরে গর্বিত। ছবিটা অনেক কারণে গুরুত্বপূর্ণ, আসলে এমন একটা বিষয় নিয়ে কথা বলা হয়েছে যেটা পশ্চিমী সমাজ গোপন করার চেষ্টা করে থাকে। আমার মনে হয় যেহেতু বিষয়টা স্পর্শকাতর, মূলত স্ক্যান্ডিনেভিয়ান দেশগুলোয় মূল্যবোধ আলাদা, এশিয়ান বা পাকিস্তানি বা ভারতীয়দের সঙ্গে তাদের অনেক বিভেদ রয়েছে, এটা নিয়ে সেভাবে কথা হয়নি। এই ছবিটা সেই ইস্যুগুলো নিয়েই কথা বলেছে।

 

তিনি আরো বলেন, নরওয়েতে এই ছবি প্রায় ছয় মাস চলেছে। শুধু নরওয়েতে নয়, সমস্ত স্ক্যান্ডিনেভিয়ান দেশগুলোতেও ভালো সাড়া ফেলেছে। আর এই ছবির জন্য নরওয়েতে সেরা অভিনেতার পুরস্কারও পেয়েছি। এবার নরওয়ে থেকে অফিসিয়ালি মনোনয়ন পেয়ে আরো পাঁচটা বিদেশি ভাষার ছবির সঙ্গে পাল্লা দেবে। অস্কারের মনোনয়ন পেতে এখনও অনেকটা রাস্তা যেতে হবে, তবে নরওয়ের তরফে এটা পাঠানো হয়েছে, আমি সম্মানিত। তারা এই বিষয়গুলো নিয়ে বিশ্বের সামনে এসেছে এটা তো ভালো লাগার বিষয়।