১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১:৩৭

বিএনপির মোশারফ অবাঞ্চিত, সংবাদ প্রকাশের পর তাজা খবরে অগ্নিসংযোগ

 

এম নজরুল ইসলাম,বগুড়া : টাকার বিনিময়ে দলীয় নেতাকর্মীদের মধ্যে একাধিক গ্রুপিং সৃষ্টি, টাকার দাপটে জনপ্রিয়তা ও কর্মীপ্রিয়তার চেষ্টার অভিযোগ তুলে বগুড়ায় আলহাজ্ব মোশারফ হোসেন নামের এক জিয়া শিশু কিশোর সংগঠনের নেতাকে অবাঞ্চিত করে পদবঞ্চিত যুবদল নেতাকর্মীরা।

জেলার কাহালু থানা ও পৌর যুবদলের কমিটিতে পদবঞ্চিত বিক্ষুব্ধ নেতাকর্মীরা কাহালু বাজার এলাকায় থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়। এসব ঘটনায় দৈনিক সমকাল, দৈনিক যুগান্তর, দৈনিক মানবকন্ঠ সহ শীর্ষ পর্যায়ের বেশ কয়েকটি দৈনিক পত্রিকা, স্থানীয় দৈনিক ও অনলাইনে সংবাদ প্রকাশিত হয়।

এই ঘটনা সহ আলহাজ্ব মোশারফ হোসেনের নানা বিষয় তুলে ধরে গত সোমবার সংবাদ প্রকাশ করায় স্থানীয় সাপ্তাহিক আজকের তাজা খবর পত্রিকায় অগ্নিসংযোগ করে পুড়িয়েছে মোশারফ সমর্থক গুটিকয়েক নেতাকর্মী।গত সোমবার ও মঙ্গলবার বগুড়ার কাহালু উপজেলার মালঞ্চা বাজার এলাকায় দুই শতাধিক পত্রিকায় অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

পত্রিকায় অগ্নিসংযোগের পর মালঞ্চা ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মিরাজ ইসলাম তার ব্যক্তিগত ফেসবুকে পত্রিকা পুড়ানোর ছবি সহ সংবাদের সমালোচনা করে মন্তব্য প্রকাশ করে। সেটি আলহাজ্ব মোশারফ হোসেন তার ব্যক্তিগত ফেসবুকে শেয়ার করেছেন। পত্রিকায় আগুন দিয়ে পুড়িয়ে ফেলার বিষয়টি গণমাধ্যম কর্মীদের নজরে এলে ক্ষোভের সঞ্চালন হয়েছে। পত্রিকা পুড়ানোর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে স্থানীয় সাংবাদিক সংগঠনগুলো।

সাপ্তাহিক তাজা খবর পত্রিকার প্রতিবেদক ফরহাদ সুলতান বলেন, একদল কুলাঙ্গার তাজা খবর অগ্নিসংযোগ করে পুড়িয়েছে।সত্য ঘটনা বিপক্ষে যেতেই পারে।শীর্ষ পর্যায়ের পত্রিকা গুলোতেও এই সংবাদ প্রকাশিত হয়েছে। মোশারফ হোসেন বিএনপির রাজনীতিতে মাত্র ৩-৪ বছর ধরে আছেন। তার গ্রামের বাড়ি নন্দীগ্রাম উপজেলার বুড়ইল গ্রামে।

টাকার দাপটে আঙ্গুল ফুলে কলা গাছে পরিনত হয়েছে।মোশারফ হোসেন বেপরোয়া হয়ে উঠেছেন।এপ্রসঙ্গে জানতে মুঠোফোনে যোগাযোগ করা হলে জিয়া শিশু কিশোর সংগঠনের কেন্দ্রীয় সহ সভাপতি মোশারফ হোসেন ফোন রিসিভ করেননি।সাপ্তাহিক তাজা খবরের বার্তা সম্পাদক নজরুল ইসলাম বলেন, পত্রিকায় অগ্নিসংযোগের বিষয়টি অত্যন্ত দু:খজনক। তিনি প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানাতে পারতেন।কাহালু থানার পুলিশ পরিদর্শক (ওসি) শওকত কবির বলেন, তাজা খবর অগ্নিসংযোগের বিষয়টি শুনেছি। অভিযোগ পেলে আইনী ব্যবস্থা নেয়া হবে।

 

 

 

কিউএনবি/সাজু/৫ই সেপ্টেম্বর, ২০১৮ ইং/বিকাল ৫:৩২