২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৩:২৬

পাইকগাছা কলেজ জাতীয়করণ হওয়ায় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও এমপি’কে অভিনন্দন জানিয়ে আনন্দ শোভাযাত্রা

 

মোঃ আব্দুল আজিজ, পাইকগাছা, খুলনা : পাইকগাছা কলেজ জাতীয়করণ হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ ও সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডঃ শেখ মোঃ নূরুল হককে অভিনন্দন জানিয়ে বিশাল আনন্দ শোভাযাত্রা ও মিষ্টি বিতরণ করা হয়েছে।

বুধবার সকালে এমপি নূরুল হকের নেতৃত্বে আনন্দ শোভাযাত্রাটি কলেজের সামনে থেকে শুরু করে পৌর বাজার প্রদক্ষিণ শেষে জিরোপয়েন্ট হয়ে কলেজের সামনে এসে শেষ হয়।ট্রাক, ঘোড়ার গাড়ি, বাদ্যযন্ত্র, প্লাকাড ও ফেস্টুন নিয়ে শিক্ষক, অভিভাবক, পরিচালনা পর্ষদের সদস্য ও শিক্ষার্থী সহ শত শত বিভিন্ন শ্রেণিপেশার মানুষ শোভাযাত্রায় অংশ নেয়।

এ সময় প্রায় ৩ কিলোমিটার সড়কের দুইধার দিয়ে উপস্থিত সাধারণ মানুষ, ব্যবসায়ী সহ বিভিন্ন শ্রেণিপেশার হাজারও মানুষের মাঝে মিষ্টি বিতরণ করা হয়। ১৯৬৭ সালে উপজেলা সদরে স্থাপিত ঐতিহ্যবাহী কলেজটি দীর্ঘদিনপর জাতীয়করণ হওয়ায় আনন্দ শোভাযাত্রা রূপনেয় মিলন মেলায়। শোভাযাত্রায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ আব্দুল আউয়াল, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ শেখ কামাল হোসেন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, সরকারি কলেজের অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, ফসিয়ার রহমান মহিলা কলেজের অধ্যক্ষ রবিউল ইসলাম, প্রাক্তন অধ্যক্ষ লুৎফর রহমান, রমেন্দ্রনাথ সরকার, উপাধ্যক্ষ সরদার মোহাম্মদ আলী, প্রাক্তন প্রধান শিক্ষক সুরাইয়া বানু ডলি, প্রধান শিক্ষক অজিত কুমার সরকার, খালেকুজ্জামান, সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুনছুর আলী গাজী, প্রাক্তন অধ্যাপক জিএমএম আজাহারুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি এসএম মসিয়ার রহমান, পৌর সভাপতি মাসুদ পারভেজ রাজু ও কলেজ ছাত্রলীগের সভাপতি মনোজ মন্ডল সহ কলেজের সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক ও শিক্ষার্থীবৃন্দ।

শোভাযাত্রায় জারিগান পরিবেশন করেন আব্দুল মজিদ বয়াতী ও তার দল।উল্লেখ্য, ২০১০ সালে কয়রার এক জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই উপজেলায় দুটি কলেজ জাতীয়করণের প্রতিশ্র“তিদেন।এরপর সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডঃ শেখ মোঃ নূরুল হকের প্রচেষ্টায় ঐতিহ্যবাহী পাইকগাছা কলেজটির জাতীয়করণের চূড়ান্ত প্রক্রীয়া গত ৮ আগস্ট সম্পন্ন হয়।

 

 

 

 

কিউএনবি/সাজু/৫ই সেপ্টেম্বর, ২০১৮ ইং/বিকাল ৪:২৩১