২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৬:২৩

খানসামায় এতিমখানায় অগ্নিকাণ্ড

 

ডেস্ক নিউজ : দিনাজপুরের খানসামায় তেবাড়িয়া ঈদগাহ হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার দুপুর ১২টার দিকে খানসামা উপজেলার আংগারপাড়া ইউনিয়নের চৌরঙ্গী বাজার সংলগ্ন এই মাদ্রাসার তিনটি কক্ষে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

এতে কোনো প্রাণহানি না হলেও এ আগুনে মুহূর্তের মধ্যেই মাদ্রাসা ভবনসহ ক্ষুদে হাফেজদের বই খাতা, পরিধানের কাপড় চোপড়, কাথা-বালিশ, আসবাবপত্রসহ যাবতীয় জিনিসপত্র পুড়ে যায়। ফলে মাদ্রাসার প্রায় ১০০ এতিম শিক্ষার্থীর সামান্য সম্বলটুকু হারিয়ে নিঃস্ব হয়ে পড়েছে। বর্তমানে তারা পাশের মসজিদ ও আলিয়া মাদ্রাসায় আশ্রয় নিয়েছে বলে জানা যায়।

স্থানীয়রা জানান, দুপুর ১২টার বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে এবং পরে নীলফামারী ফায়ার সার্ভিসের একটি ইউনিটের তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আসে। 

আংগারপাড়া ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মোস্তফা এর সত্যতা নিশ্চিত করে জানান, খানসামা উপজেলা নির্বাহী অফিসার আহম্মেদ মাহবুব-উল ইসলাম খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং মাদ্রাসার শিক্ষার্থীদের জন্য তিনি দুপুরে শুকনা খাবারের ব্যবস্থা করেন এবং নগদ দশ হাজার টাকা এবং ১০০টি কম্বল প্রদান করেন।

 

 

 কিউএনবি/আয়শা/৪ঠা সেপ্টেম্বর, ২০১৮ ইং/রাত ৮:২৫