২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১১:২৯

গোপালগঞ্জের কাশিয়ানীতে জমি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ : ওসিসহ আহত ৩৫

 

এম শিমুল খান,গোপালগঞ্জ : গোপালগঞ্জের কাশিয়ানীতে জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে হিংগুল সরদার (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এতে ৭ পুলিশ সদস্যসহ ৩৫ জন আহত হয়েছেন।এ ঘটনায় ১২ জনকে আটক করেছে পুলিশ।সংঘর্ষ চলাকালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৫৭ রাউন্ড গুলি বর্ষণ করেছে পুলিশ।সোমবার সংঘর্ষে আহত হিংগুল সরদারকে সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়।নিহত হিংগুল সরদার কাশিয়ানী উপজেলার দক্ষিণ ফুকরা গ্রামের ইরফুল সরদারের ছেলে।

কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আজিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, কাশিয়ানী উপজেলার দক্ষিণ ফুকরা গ্রামের হারুন-অর-রশিদ মোল্যার সাথে জমাজমি নিয়ে দীর্ঘ দিন ধরে একই গ্রামের সাইফুল সিকদারের বিরোধ চলছিল। এরই জের ধরে সোমবার দুই পক্ষের লোকজন ঢাল, সড়কী, রামদা ও টেঁটাসহ দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়।পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সংঘর্ষ থামাতে ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৫৭ রাউন্ড গুলিবর্ষণ করে।প্রায় ঘন্টাব্যাপী এ সংঘর্ষ চলে।

এতে কাশিয়ানী থানার ওসি মো: আজিজুর রহমান ও ৭ পুলিশ সদস্যসহ উভয় পক্ষের অন্তত ৩৫ জন আহত হন। আহতদের উদ্ধার করে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।গুরুতর আহত হিংগুল সরদারকে প্রথমে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।সেখানে তার অবস্থার অবনতি ঘটলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

সেখানে অবস্থার আরো অবনতি ঘটলে সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে ফেরীঘাটে সে মারা যায়।এ ঘটনায় ১২ জনকে আটক করা হয়েছে।পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে ওই পুলিশ কর্মকর্তা।

 

 

 

 

কিউএনবি/সাজু/৪ঠা সেপ্টেম্বর, ২০১৮ ইং/বিকাল ৫:৪৫