১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৬:০১

দুর্দিনেই বন্ধুর পরিচয় রানার চিকিৎসার খরচ যোগাতে দ্বারে দ্বারে উপজেলা ছাত্রলীগ

 

শামসুল ইসলাম সহিদ,মির্জাপুর (টাঙ্গাইল ) প্রতিনিধি : দুর্দিনেই বন্ধুর পরিচয়। রাজনৈতিক সহকর্মী বন্ধু রানার বিপদে ঘরে বসে থাকতে পারেনি মির্জাপুর উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।মির্জাপুর উপজেলা ছাত্রলীগের সক্রিয় কর্মী মহেড়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সহসভাপতি তাওহিদুজ্জামন রানা মরনব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে এখন ভারতের যশোদা হাসপাতালে চিকিৎসাধীন।

তার চিকিৎসার খরচ যোগাতে মির্জাপুর উপজেলা ছাত্রলীগের নেতা কর্মীরা প্রতিনিয়ত সমাজের বিত্তবানদের দ্বারে দ্বারে যাচ্ছে। তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক স্ট্যাটাস দিয়ে, কেন্দ্রীয় ছাত্রলীগ এবং প্রধানমন্ত্রীর কাছে সহযোগীতা চেয়েছে রানার জন্য।

টাঙ্গাইলের শাহজাহাল (রহ.) মেডিকেল ইনস্টিটিউশন থেকে মেডিকেল অ্যাসিস্টান্ট পাস করা তাওহিদুজ্জামান রানা গলায় ও ঘাড়ে তিন মাস আগে (ননহসকিন লিস্ফোমা) ক্যানসার ধরা পড়ে। বর্তমানে তিনি তার বাবার সঙ্গে ভারতের হায়দ্রাবাদের ‘যশোদা হাসপাতালে’ চিকিৎসাধীন রয়েছেন। সেখানে তাকে ক্যামু থ্যারাপি দিতে হবে। তার চিকিৎসায় ব্যয় হবে ২০ লাখ টাকা। এই বিপুল অংকের টাকা রানার পরিবারের পক্ষে দেয়া সম্ভব নয়। রানার মা রেখা বেগম তার সন্তানের চিকিৎসায় বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, সহযোগী সংগঠনের নেতা কর্মীদের সহায়তা চেয়েছেন।

এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেস রানার করুন আর্তি সমাজের অন্যসব বিবেকবানদের মত হৃদয়ে নাড়া দেয় তার রাজনৈতিক সহকর্মী বন্ধুদের। রানার চিকিৎসায় বিপুল অংকের আর্থিক যোগান দিতে গিয়ে যখন তার পরিবার হিমশিম খাচ্ছে ঠিক সতখনই এগিয়ে আসে ছাত্রলীগের নেতাকর্মীরা।

মির্জাপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. শরিফুল ইসলাম বলেন ছাত্রলীগের পক্ষ থেকে ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে সমাজের বিত্তবানদের কাছে রানার জন্য আর্থিক সাহায্য চাওয়া হয়েছে। ছাত্রলীগের নেতাকর্মীরা প্রতিনিয়ত মানুষের দ্বারে দ্বারে যাচ্ছে রানার চিকিৎসা খরচ যোগাতে। কেন্দ্রীয় ছাত্রলীগকে এব্যাপারে লিখিতভাবে অবহিত করা হয়েছে। এছাড়া রানার চিকিৎসার খরচের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মির্জাপুর উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে আবেদন করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

কিউএনবি/রেশমা/৪ঠা সেপ্টেম্বর, ২০১৮ ইং/দুপুর ২:১৫