১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১২:২০

দেড় কোটি টাকার ওষুধ জব্দ

 

ডেস্ক নিউজ : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আমদানি নিয়ন্ত্রিত ও আমদানি নিষিদ্ধ প্রায় ১ কোটি ৬০ লাখ টাকার বিদেশি ওষুধ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।সোমবার রাতে অভিযান চালিয়ে সৌদি আরবের জেদ্দা থেকে আমদানিকালে ১৬ প্রকারের ওই বিদেশি ওষুধ জব্দ করা হয়।শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের  মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।

জব্দ ওষুধগুলো হলো : Albumin inj 50ml ৩৩৫ বোতল, Lantus  solostar ing ৫০পিস, Neoral 100mg ৭০০ পিস,Levemir 100 ml ৫০পিস, Anxate Flumazel cap ৩০পিস, Rhophylac 300mg ১০পিস, Victroza  6mg ১৪৬ পিস, Euthrox 50 mg tablet ১১,৩০০ পিস,Cipralex 10 mg ৫৬০ পিস, Lepra Levetiractam 500 mg ৩,২০০ পিস, Mimpara  ৩০mg ১,১২০পিস, Novorapid 100 uml ২০ পিস, Cellcept 500 mg ৩০০ পিস, One Alpha 25 mg ৪০০ পিস এবং Salazopyrin 500ml ২০০ পিস।

শুল্ক গোয়েন্দা জানায়, জেদ্দা সৌদি আরব থেকে ছেড়ে আসা এসভি ৮০৮ হজযাত্রী বহনকারী ফ্লাইটটি সোমবার সন্ধ্যায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার পর গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা অভিযান পরিচালনা করে। এরপর শুল্ক গোয়েন্দা দল ৮ নম্বর লাগেজ বেল্টে ওষুধ খুঁজতে থাকে এবং মালিকবিহীন অবস্থায় ১টি ট্রলিতে ২টি লাগেজ দেখে সন্দেহ করে।

সকল হজযাত্রী তাদের লাগেজ সংগ্রহ করে চলে গেলেও উক্ত লাগেজ ২টি বেল্টের পাশেই পড়ে ছিল। রাতে শুল্ক গোয়েন্দা দল  কার্টুনগুলো ব্যাগেজ বেল্ট থেকে এনে সকল সংস্থার উপস্থিতে খোলে। সেখান থেকে ১৬ ধরেনর  ওষুধ পাওয়া যায়। যার কোনো মালিকানা পাওয়া যায়নি। পণ্যের শুল্ককরসহ জব্দকৃত পণ্যের মূল্য প্রায় ১ কোটি ৬০ লাখ টাকা। এ বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।

সুত্র:রাইজিংবিডি

কিউএনবি/রেশমা/৪ঠা সেপ্টেম্বর, ২০১৮ ইং/সকাল ১০:২৭