১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৪:৪৯

জেনে নিন, বিখ্যাত এই ৫ ব্যক্তি কত ঘণ্টা ঘুমান

নিউজ ডেস্কঃ  সাফল্যের চূড়ায় অবস্থানকারী একজন মানুষ কত ঘণ্টা ঘুমান এমন প্রশ্ন আমাদের সকলের মনেই আসে। আসলে সব সফল মানুষ, সাফল্য অর্জনের আগ থেকেই ঘুমকে নিজের হাতে নিয়ন্ত্রণে আনেন।

ঘুম এমন একটি আরাম প্রিয় জিনিস যা নিয়ন্ত্রণে না আনতে পারলে, আপনার জীবনকেই ধ্বংস স্তুপের মুখে ঠেলে দিতে পারে।

পাঁচ সফল মানুষ কত ঘণ্টা ঘুমান, জেনে নিন:

১ । শাহরুখ খান: বলিউড সুপারস্টার শাহরুখ খান শুধু অভিনেতা নন। তিনি একাধারে ব্যবসায়ী, ক্রীড়াসংগঠক, প্রযোজক। এই সব কিছু তিনি নিজে হাতে দেখভাল করেন।

সাফল্যের চূড়ায় অবস্থান করা এই মহা সুপারস্টার কত ঘণ্টা ঘুমান, এমন প্রশ্ন ঘুরপাক খাওয়া স্বাভাবিক। এতো কাজের ফাঁকে ঘুমের জন্য তাঁর হাত সময় থাকে মাত্র ৩-৪ ঘণ্টা। এতেই তিনি ফিট থাকেন।

২। ওবামা: মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ৬ ঘন্টার কম সময় ঘুমাতেন।

৩। জ্যাক ডরসি: দিনের বেশিটা সময় সোশ্যাল মিডিয়াকেই দেন টুইটারের প্রতিষ্ঠাতা জ্যাক ডরসি। ৮-১০ ঘণ্টা সময় টুইটারে খুট খুট করেই কাটে তাঁর। সঙ্গে মিটিং তো রয়েছে। ঘুমনোর জন্য হাতে বরাদ্দ করেছেন মাত্র পাঁচ ঘণ্টা।

৪। মার্ক জাকারবার্গ: সারা দিন কাজ নিয়েই কেটে যায় ফেসবুক কর্তার। সম্প্রতি, তথ্য ফাঁস নিয়ে ফেসবুকের দিকে অভিযোগের আঙুল ওঠার পর নানা বিতর্কও তাঁকে সামাল দিতে হচ্ছে দক্ষতার সঙ্গে।

তবে, কাজ ছাড়া নাকি অন্য বিষয়ে তেমন সময় অপচয় করেন জাকারবার্গ। দিনে পাঁচ ঘণ্টা ঘুমিয়েই নিজেকে ফিট রাখেন বলে জানিয়েছেন তিনি।

৫। নরেন্দ্র মোদী: ফিটনেস নিয়ে তাঁর এজেন্ডা জগতজোড়া। সঠিক সময় ঘুম এবং নিয়মিত যোগই রীতিমতো তরতাজা রেখেছে বছর সাতষট্টির প্রধানমন্ত্রীকে। তবে, তাঁর ঘুমের সময়ও কিন্তু পরিমিত। দিনে ৪-৫ ঘণ্টার বেশি ঘুমের পিছনে দিতে নারাজ তিনি।

কিউএনবি/নিল/ ৩ সেপ্টেম্বর,২০১৮