২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৩:২৪

মির্জাপুরের ৮ লেভেল ক্রসিং অরক্ষিত, ঘটছে প্রাণহানী

 

শামসুল ইসলাম সহিদ,মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : বঙ্গবন্ধু রেল সংযোগ সড়কে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার আট লেভেল ক্রসিং অরক্ষিত রয়েছে।এসব লেভেল ক্রসিংএ কোন কোন স্থানে বিভিন্ন সময়ের দুর্ঘটনায় ইতিমধ্যেই ২০ জন নিহত এবং ১৫ জন আহত হয়েছে বলে সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে।

সূত্র জানান, বঙ্গবন্ধু রেল সংযোগ সড়কে এই উপজেলায় আটটি স্থানে অরক্ষিত লেভেল ক্রসিং রয়েছে।এই অরক্ষিত লেভেল ক্রসিং গুলো হলো গোড়াই ইউনিয়নের সোহগপাড়া-কলিমাজানী সড়কের ভানুয়াবহ, দেওহাটা- যোগীরকোফা সড়কের রশিদ দেওহাটা, সদরের বাওয়ার কুমারজানী পূর্ব পাড়া,মধ্য পাড়া,ফতেপুর ইউনিয়নের ইচাইল-মুশরিয়াঘোনা সড়কের মুশুরিয়াঘোনা, কুরনী-ফতেপুর সড়কের বহনতলী, জামুর্কী ইউনিয়নের কদিম ধল্যা-ছাওয়ালী সড়কের ডুকলাহাটী এবং পুষ্টকামুরী চরপাড়া- গোড়াইল সড়কের গোড়াইল।

গ্রামীণ এসব পাকা সড়ক দিয়ে প্রতিনিয়ত টেম্পো, লেগুণা, সিএনজি ও অটো সহ হালকা যানবাহন চলাচল করে।কিন্তু ওইসব লেভেল ক্রসিংএ না আছে বেড়িয়ার না আছে গেট ম্যান।ফলে এসব অরক্ষিতত লেভেল ক্রসিং এ মাঝে মধ্যেই চলাচলকারী ট্রেন এবং যানবাহনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে থাকে।

এতে কোথাও কোথাও প্রাণহানীর ঘটনা ঘটছে।এরমধ্যে ভানুয়াবহ লেভেল ক্রসিং এ এপর্যন্ত নারী পুরুষ শিশু সহ ৯ জনের প্রাণহানী ঘটে।ডুকলাহাটী লেভেল ক্রসিং এ তিনজন সহ এপর্যন্ত ২০ জনের প্রাণহানীর ঘটনা ঘটে বলে সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে।

এব্যাপারে মির্জাপুর রেল স্টেশনের স্টেশন মাস্টার নাজমুল হদার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, তার জানামতে প্রায় প্রতিটি লেভেল ক্রসিংয়েই গেট ম্যান দেওয়া হয়েছে বলে তিনি দাবি করেন।তবে এবিষয়ে রেলের প্রকৌশল অধিদপ্তর ভাল বলতে পারবে বলে তিনি জানিয়েছেন।

 

 

 

 

কিউএনবি/সাজু/৩রা সেপ্টেম্বর, ২০১৮ ইং /সন্ধ্যা ৭:০৭