১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ২:০০

শরীয়তপুরে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

 

খোরশেদ আলম বাবুল,শরীয়তপুর প্রতিনিধি : দৈনিক মানব জমিন পত্রিকার নড়িয়া উপজেলা প্রতিনিধি আলমগীর হোসেন আলম এর উপর সন্ত্রাসী হামলাসহ সারাদেশের সাংবাদিক নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন করেছে শরীয়তপুর প্রেস ক্লাব ও জেলা ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন।সোমবার সকাল ১১টায় শরীয়তপুর জেলা প্রশাসক কার্যালয় চত্বর ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানবন্ধন থেকে একুশে টিভি ও দৈনিক জনকন্ঠ পত্রিকার শরীয়তপুর জেলা প্রতিনিধি আবুল বাশার, চ্যানেল ২৪ ও যায়যায় দিন পত্রিকার জেলা প্রতিনিধি কাজী নজরুল ইসলাম, মানব জমিন পত্রিকার জেলা প্রতিনিধি শেখ খলিলুর রহমান, এটিএন বাংলা-এটিএন নিউজ টিভি ও বাংলাদেশ প্রতিদিন পত্রিকার জেলা প্রতিনিধি রোকনুজ্জামান পারভেজ, বাংলাভিশন টিভি ও ভোরের কাগজ পত্রিকার জেলা প্রতিনিধি শহিদুজ্জামান খান, মাছরাঙ্গা টিভির জেলা প্রতিনিধি কবিরুজ্জামান বলেন, সাংবাদিকরা অসহায় মানুষের পাশে দাড়ায়।

সমাজের অসঙ্গিতি প্রকাশ করে।কোথাও কোন ঘটনা ঘটলে দেশবাসী তথা বিশ্ববাসী তাকিয়ে থাকে সাংবাদিকদের দিকে।কখন তারা সংবাদ সংগ্রহ করে প্রচার করবে।একথায় সাংবাদিকরা সমাজের আয়না ও জাতীর বিবেক। সাংবাদিকের লেখার মাধ্যমে সমাজের ঘাতকদের চেহারা পরিস্কার ফুটে ওঠে জাতীর কাছে।তখন সেই ঘাতকরা চিহ্নিত হয়।তাদের অপকর্ম বাধাগ্রস্ত হয়।

সেজন্য ক্ষিপ্ত হয়ে ঘাতকরা সাংবাদিকদের উপর হামলা চালায়।এদের চিহ্নিত করে আইনের আওতায় এনে শাস্তির দাবী যানাচ্ছি।এ সময় জেলায় কর্মরত সকল ইলেক্ট্রনিক মিডিয়া, প্রিন্ট মিডিয়া, অনলাইন মিডিয়া ও স্থানীয় পত্রিকার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৩০ আগষ্ট রাত ৯টায় নড়িয়া বাজারে রূপসী বাংলা বহুমুখী সমবায় সমিতির অফিসে বসে মানব জমিন পত্রিকার নড়িয়া উপজেলা প্রতিনিধি আলমগীর হোসেন আলম সংবাদের কাজ করছিলেন।তখন মোকছেদ বেপারী, কুদ্দুস খান, মামুন খান, আরমান খান,বরকত আলী মুরাদ,হাবিবুর রহমান ঢালী, রূবেল ফকির, আরিফ ওস্তাগার,মিজান খান, নিরব নিকারী ১৫/১৬ জন লোক নিয়ে অফিসে প্রবেশ করে রাইফেলের বাটসহ দেশীয় অস্ত্রসস্ত্র দিয়ে হত্যার উদ্দেশ্যে মারধর করে।

 

 

 

 

কিউএনবি/সাজু/৩রা সেপ্টেম্বর, ২০১৮ ইং /বিকাল ৫:৩০