২২শে নভেম্বর, ২০১৮ ইং | ৮ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১২:০৪

কুড়িগ্রামে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির দিনব্যাপি প্রশিক্ষণ অনুষ্ঠিত

 

রাশিদুল ইসলাম,কুড়িগ্রাম : কুড়িগ্রামে জেলা-উপজেলা পর্যায়ের দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দের দিনব্যাপি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে এই প্রশিক্ষণের উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো: আতিকুর রহমান।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শামিমা হক, যুগ্ন সচিব আলী রেজা মুজিব,হারুন অর রশীদ মোল্লা, সুলতানান সাইদা, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক (উপ-সচিব) রফিকুল ইসলাম সেলিম, ভারপ্রাপ্ত জেলা ত্রাণ ও দুর্যোগ পূর্নবাসন কর্মকর্তা ইয়াসির আরাফাত,কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি এড.আহসান হাবীব নীলু প্রমুখ।

দিনব্যাপি প্রশিক্ষণে দুর্যোগ সম্পর্কে ধারণা, দুর্যোগের আগাম সর্তকবার্তা ও করণীয়, দুর্যোগ কমিটির দায়িত্ব ও করণীয়, দুর্যোগ ব্যবস্থাপনার প্রস্তুতি ক্ষয়ক্ষতি ও নিরপণ, দুর্যোগ ব্যবস্থাপনার সারাদান ও পূর্ণবাসন, দুর্যোগ ব্যবস্থাপনার কাঠামো-অবকাঠামো কার্যক্রম, দুর্যোগ ব্যবস্থাপনার স্বেচ্ছাসেবকদের ভূমিকা ও করণীয় এবং দুর্যোগ মোকাবেলায় সকলের সম্পৃক্ততা সচেতনতা বৃদ্ধি শীর্ষক প্রশিক্ষণ প্রদান করা হয়।

প্রশিক্ষণে দুর্যোগ ব্যবস্থাপনা ত্রাণ মন্ত্রণালয় ও দুর্যোগ ব্যবস্থপনা অধিদপ্তরের ১০জন প্রশিক্ষক আওতায় জেলা এবং ৯টি উপজেলার পর্যায়ের ৪৭৭জন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ প্রশিক্ষণ নেন।

 

 

 

 

 

কিউএনবি/সাজু/৩রা সেপ্টেম্বর, ২০১৮ ইং /বিকাল ৪:৪৬