১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১২:৫৩

বাংলাদেশ সফরে নেই ক্রেমার

 

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ে ক্রিকেট জানিয়েছে, তাদের সাবেক জাতীয় দল অধিনায়ক গ্রায়েম ক্রেমারের হাঁটুতে অস্ত্রপচারের ফলে তিনি আসন্ন বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা সফরের দলে থাকতে পারছেন না। বিশ্বকাপ বাছাইপর্ব উত্রাতে ব্যর্থ হওয়ার পর জিম্বাবুয়ের অধিনায়কত্ব হারান গ্রায়েম ক্রেমার। গত বেশ কিছুদিন ধরেই হাঁটুর সমস্যায় ভুগছিলেন এই স্পিনার। সম্প্রতি বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ক্যাম্প শুরু হলে সেখানে তার হাঁটুর ব্যথা আরো বাড়ে। তার ফলে অস্ত্রপচার করাতে হয়েছে হাঁটুতে।

জিম্বাবুয়ে জাতীয় দলের ফিজিওথেরাপিস্ট আনেসু মুপোতারিঙ্গা বলেছেন, অন্তত ছয় থেকে আট সপ্তাহ খেলার বাইরে থাকতে হবে ক্রেমারকে, ‘কয়েক মাস ধরে হাঁটুতে অস্বস্তি ও ব্যথার পর সব ধরনের প্রচলিত চিকিত্সা করেও তার ব্যথা কমানো যায়নি। শেষ পর্যন্ত গত ২৩ আগস্ট তার হাঁটুতে অস্ত্রপচার করানো হয়েছে। অস্ত্রপচার ভালো হয়েছে। এখন সে নিজের বাড়িতে সেরে ওঠার পর্যায়ে আছে। আমরা মনে করছি, তার খেলায় ফিরতে অন্তত ছয় থেকে আট সপ্তাহ সময় লাগবে। ফলে সে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ সফরে থাকতে পারছে না।’
অবশ্য জিম্বাবুয়ের কিছু সুখবরও আছে। ইনজুরি থেকে পুরোপুরি সেরে উঠেছেন সলোমন মিরে। আর হাতের ইনজুরি থেকে সেরে উঠে ক্যাম্পে যোগ দিয়েছেন কাইল জার্বিস। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের সময় বোলিং হাতের ইনজুরিতে পড়েন কাইল জার্ভিস। তার পুনর্বাসনপর্ব চলছে এবং ক্যাম্পে যোগ দিয়েছেন। সলোমন মিরে সেরে উঠেছেন গোড়ালির ইনজুরি থেকে।

 

 কিউএনবি/আয়শা/৩রা সেপ্টেম্বর, ২০১৮ ইং/সকাল ১১:১৮