২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৮:২২

বগুড়ায় বিএনপি কার্যালয় থেকে ককটেল উদ্ধার

 

এম নজরুল ইসলাম,বগুড়া অফিস : বগুড়ায় বিএনপির দলীয় কার্যালয়ে তল্লাশি চালিয়ে দুটি ককটেল সহ ধারালো অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। তবে এই ঘটনাকে ষড়যন্ত্রমূলক ও পরিকল্পিত নাটক বলে দাবি করছে বিএনপি।

রবিবার (২ সেপ্টেম্বর) বিকেলে জেলার শাজাহানপুর উপজেলা বিএনপির কার্যালয় থেকে ৩টি হাসুয়া, ১টি ছোরা, ২টি ককটেল ও ৮-১০টি লাঠি উদ্ধার করা হয়েছে বলে দাবি করে শাজাহানপুর থানার ওসি জিয়া লতিফুল ইসলাম বলেন, পুলিশ কখনো নাটক সাজায় না।

ঘটনা যা ঘটেছে তাই প্রকাশ করা হয়েছে।প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানের আড়ালে বিএনপি নেতাকর্মিরা নাশকতা সৃষ্টি করবে এমন গোপন সংবাদের ভিত্তিতে বিএনপির দলীয় কার্যালয়ে তল্লাশি চালানো হয়।সকলের উপস্থিতিতে ৩টি হাসুয়া, ১টি ছোরা, ২টি ককটেল, ৮-১০টি লাঠি উদ্ধার করা হয়েছে।এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

জানা গেছে, বিএনপির ৪০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে রবিবার বিকেলে বগুড়ার শাজাহানপুর উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে দলীয় নেতাকর্মীরা স্থান ত্যাগ করার সময় একদল পুলিশ অভিযান চালিয়ে প্রকাশ্যে ৩টি হাসুয়া, ১টি ছোরা, ২টি ককটেল ও ৮-১০টি লাঠি উদ্ধার করে। এই ঘটনাকে ষড়যন্ত্রমূলক ও পরিকল্পিতভাবে পুলিশের নাটক বলে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে উপজেলা বিএনপি।

উপজেলা বিএনপির আহবায়ক আবুল বাশার দাবি করে জানান, শান্তিপূর্ণভাবে প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভা শেষে দলীয় নেতাকর্মীসহ স্থান ত্যাগ করার সময় পুলিশ এসে সবাইকে দলীয় কার্যালয় থেকে বের করে দেয়।এমনকি পিয়নকেও কার্যালয় থেকে বের করে দিয়ে সাংবাদিকসহ সকলকে সরিয়ে মাঠ ফাঁকা করে নেয়।আওয়ামীলীগ ও আওয়ামী সরকারের অপকৌশল হিসেবে আওয়ামী সন্ত্রাসীদের সহায়তায় পুলিশ ষড়যন্ত্রমূলক ও পরিকল্পিতভাবে এই মিথ্যা নাটক সাজানোর চেষ্টা করছে।

এর আগে উপজেলা বিএনপির আহবায়ক আবুল বাশারের সভাপতিত্বে এবং যুগ্ম আহবায়ক আজিজুর রহমান বিদ্যুতের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ইউনুস আলী খন্দকার, ফজলুল হক উজ্জল, ইদ্রিস আলী সাকিদার, তছলিম উদ্দিন, তমেজ উদ্দিন, হারেজ উদ্দিন, বজলুর রহমান নিলু, কোহিনুর আক্তার, জুলেখা বেগম, আতিকুর রহমান, বিএনপি নেতা মঞ্জুর কাদের মন্টু, মহসিন আলী, যুবদল নেতা আজমল হুদা সহিদ, আবু বক্কর সিদ্দিক রিপন, স্বেচ্ছাসেবকদল নেতা খায়রুজ্জামান জিয়া, যুবদল নেতা আজাদ, নুর মাহমুদ প্রমুখ।

 

কিউএনবি/রেশমা/৩রা সেপ্টেম্বর, ২০১৮ ইং/সকাল ৮:০০