২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ১১:৪৪

সরকারী সহায়তা না পেয়ে ঝিকরগাছায় স্বেচ্ছাশ্রমে ৩ কিঃমি রাস্তা সংস্কার

 

তরিকুল ইসলাম,ঝিকরগাছা (যশোর) সংবাদদাতা : দীর্ঘদিন ধরে সরকারের বিভিন্ন মহলের দৃষ্টি আকর্ষন করেও সহায়তা না পেয়ে ঝিকরগাছা উপজেলার কুলিয়া গ্রামবাসীরা নিজেদের অর্থে স্বেচ্ছাশ্রমে সংস্কার করছেন গ্রামের ৩ কিলোমিটার রাস্তা।ওই রাস্তা সংস্কারে তাঁরা ব্যয় করেছেন প্রায় ৪ লক্ষাধিক টাকা।

যে টাকা গ্রামের সকল শ্রেণী পেশার মানুষ দিয়েছেন।গত এক সপ্তাহ ধরে গ্রামবাসী ওই রাস্তা সংস্কারের কাজ করছেন।উপজেলার পানিসারা ইউনিয়নের কুলিয়া গ্রামটি রয়েছে একটি দাখিল মাদ্রাসা , একটি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও একাধিক মসজিদ।

অথচ বর্ষাকাল এলেই ৬ মাস ধরে গ্রামে প্রবেশের মূল রাস্তাসহ অধিকাংশ রাস্তা চলাচলের অনুপোযোগী হয়ে পড়ে।হাটু কাঁদা মাড়িয়ে গ্রামের ছেলে-মেয়েদের যেতে হয় শিক্ষা প্রতিষ্ঠানে।সর্ব শেষ গ্রামবাসাী নিজেদের অর্থে স্বেচ্ছা শ্রমে গ্রামের ওই রাস্তা সংস্কার করেছে।ওই গ্রামের বাসিন্দা সায়েদ আলী জানান, নিরুপাই হয়ে আমরা নিজেরাই (গ্রামবাসি) রাস্তা সংস্কার করতে বাধ্য হয়েছি।

রাস্তা সংস্কারের উদ্যোক্তা আনিছুর রহমান বলেন, গ্রামে প্রবেশের মূল রাস্তা শিওরদাহ পুলিশ ফাঁড়ি হতে কুলিয়া সিদ্দিকীয়া দাখিল মাদ্রাসা ও সরকারী প্রাথমিক বিদ্যালয় যাবার রাস্তাটি বর্ষা এলেই হাটুকাদা মাড়িয়ে যেতে হতো।ফলে স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীদের কথা ভেবেই এই উদ্যোগ নেয়া হয়েছে।

গ্রামের ইউপি সদস্য আনারুল ইসলাম বলেন, দীর্ঘদিন ধরে সরকারের বিভিন্ন দপ্তরে ঘুরেও কাজ না হওয়ায় নিজেদের উদ্যোগে রাস্তা সংস্কারের উদ্যোগ নেয়া হয়েছে।

 

 

 

 

কিউএনবি/সাজু/২রা সেপ্টেম্বর, ২০১৮ ইং/সন্ধ্যা ৭:২৩