২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১২:০৬

বিএনপির ৪৬ নেতাকর্মীর বিরুদ্ধে ছাত্রলীগের মামলা

 

ডেস্কনিউজঃ আওয়ামী লীগ অফিসে হামলা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ভাঙচুরের অভিযোগ এনে সিরাজগঞ্জের কাজিপুরে বিএনপির ৪৬ নেতাকর্মীর নামে মামলা করা হয়েছে।

শনিবার (১ সেপ্টম্বর) রাতে কাজিপুর উপজেলার চালিতাডাঙ্গা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ তালুকদার বাদী হয়ে বিএনপির ১৬ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৩০ নেতাকর্মীকে আসামি করে এই মামলা করেন।

কাজিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ.কে.এম লুৎফর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

আসামিদের মধ্যে রয়েছে কাজিপুর উপজেলা বিএনপির সভাপতি সেলিম রেজা, তার ভাই বিপ্লব হোসেন, উপজেলা যুবদলের সহ-সভাপতি টমাস হোসেন, পৌর যুবদলের সাংগঠনিক সম্পাদক রবিউল হাসান, চালিতাডাঙ্গা ইউনিয়ন বিএনপির সভাপতি জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক মজিবুর রহমান ও তার ভাই নবির হোসেনসহ মোট ৪৬ জন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ৩১ আগস্ট রাতে কাজিপুর উপজেলার চালিতা ডাঙ্গায় বিএনপির নেতার্কীরা সমবেত হয়ে মিটিং করে। পরে তারা ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে হামলা চালিয়ে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর করে তাদের অবমাননা করা হয়েছে। এ ঘটনায় ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ তালুকদার বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

এ বিষয়ে উপজেলা বিএনপির সভাপতি সেলিম রেজা জানান, গত ৩১ আগস্ট আওয়ামী লীগের নেতাকর্মীরা আমার বাড়িতে হামলা করে ব্যাপক ভাঙচুর করে। এসময় আমার মা শ্যামলী আফজাল, ভাগ্নী জামাতা বোরহান উদ্দিন ও বোন পারভীনকে কুপিয়ে আহত করা হয়। তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনাকে ধামাচাপা দেয়ার জন্য আওয়ামী লীগের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে।

 

কিউএনবি/বিপুল/২রা সেপ্টেম্বর, ২০১৮ ইং/ সন্ধ্যা ৬:৫২