১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৪:২৩

অসাম্প্রদায়িক দেশ ও সরকার অক্ষুণ্য রাখতে নৌকায় ভোট দিন : এমপি আব্দুল কুদ্দুস

 

অমর ডি কস্তা,বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি : বাংলাদেশে অসাম্প্রদায়িক চেতনার অবতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এই সাম্প্রদায়িক বন্ধন মাঝখানে বিনষ্ট করে দিয়েছিলো বিএনপি-জামায়েত সরকার।পরে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠণের পর অনেক কষ্টে পুনঃজ্জীবিত করা হয়েছে সেই অসাম্প্রদায়িকতা।

মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানসহ সকল ধর্মের মানুষ আজ শান্তিতে বসবাস করছে। শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশ এখন একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ। তাই অসাম্প্রদায়িক দেশ ও সরকার অক্ষুণ্য রাখতে আগামী ডিসেম্বরের জাতীয় নির্বাচনে নৌকায় ভোট দিন।

রবিবার সকালে উপজেলার বনপাড়া দিয়ারপাড়া মন্দিরে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যকালে নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস এ কথা বলেন।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধ চেতনা যেমন এখন জাতীয় অস্তিস্ত হয়ে দাঁড়িয়েছে তেমনি অসাম্প্রদায়িক চেতনাও এখন এ দেশের জাতীয় অস্তিত্ব। তাই জাতীয় অস্তিত্ব টিকিয়ে রাখতে নৌকায় ভোট দেয়া ছাড়া বিকল্প আর কিছুই নাই।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের উপজেলা সভাপতি ধীরেন্দ্রনাথ সাহার সভাপতিত্বে জন্মাষ্টমী উৎসব উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, পূজা উদযাপন পরিষদ জেলা সভাপতি ও নাটোর পৌর মেয়র উমা চৌধুরী জলি, সাধারণ সম্পাদক খগেন্দ্রনাথ রায়, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের জেলা আহ্বায়ক চিত্তরঞ্জন সাহা, বড়াইগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ.লীগের স্বাস্থ্য-জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন, ইউএনও আনোয়ার পারভেজ, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলিপ কুমার দাস, জেলা আ.লীগের শিক্ষা-মানব উন্নয়ন সম্পাদক অধ্যক্ষ আব্দুর রাজ্জাক মোল্লা, আদিবাসী সমাজ কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক নরেশ উরাও, উপজেলা আ.লীগের যুগ্ম সম্পাদক প্রভাষক মোয়াজ্জেম হোসেন বাবলু প্রমূখ। র‌্যালী শেষে এক বর্ণাঢ্য র‌্যালী মন্দির থেকে বনপাড়া পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

 

 

 

 

কিউএনবি/সাজু/২রা সেপ্টেম্বর, ২০১৮ ইং/বিকাল ৪:৩৩