১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:৫৮

ফুলবাড়ীতে জমিজমার বিরোধ কে কেন্দ্র করে প্রতিপক্ষরা ৪ একর জমিতে বিষ প্রয়োগ করে ধানের চারা পুড়িয়ে দেয়

 

মোঃ আফজাল হোসেন ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের ফুলব্ড়াী উপজেলার গড়পিংলাই গ্রামে প্রতিপক্ষরা মোঃ হবিবর রহমানের ৪ একর জমিতে লাগানো গুটি স্বর্ণা ধানের চারায় বিষাক্ত ঘাস মারা ঔষুধ প্রয়োগ করে পুড়িয়ে দিয়েছে।

ফুলবাড়ী উপজেলার দৌলতপুর ইউনিয়নের গড়পিংলাই গ্রামের মোঃ ইব্রাহিমের এর পুত্র মোঃ হবিবর রহমান (৬০) এর গত ৩১/০৮/২০১৮ইং তারিখে ফুলবাড়ী থানায় দায়েরকৃত লিখিত অভিয়োগে জানা যায় গড়পিংলাই মৌজার জেল নং-৭৫ নিম্ন তফশিল ভূক্ত জমি সম্পত্তি ক্রয় করে দীর্ঘ দিন ধরে ভোগ দখল করে চাষাবাদ করে আসছেন।গত ২ মাস পূর্বে ঐ ৪.৪৩ একর সম্পতিতে গুটি স্বর্ণা ধানের চার রোপন করেন।

গত ৩০/০৮/২০১৮ ইং তারিখে রাত্রি সাড়ে ১১ টায় প্রতিপক্ষ ফুলবাড়ী উপজেলার পশ্চিম গৌরী পাড়া গ্রামের মৃত আঃসাত্তারের পুত্র মোঃ নজমুল (৩৫), স্বাধীন মিয়া (৪৭), আলমগীর (৪২), হীরা (৩৮) ও দৌলতপুর ইউপির গড়পিংলাই গ্রামের মৃত মফিজ উদ্দিনের পুত্র মোঃ মকছেদ আলী (৪৭), মকছেদ আলীর শশ্বুর, মাহাবুব (৩০), খিজির উদ্দিনের পুত্র মোঃ রওসন (২৮), মফিজ উদ্দিনের পুত্র মোঃ মকলেজ (৪০), মোঃ খিজির (৪৫), মকছেদ আলীর পুত্র রাসেদ (১৮), গংরা দলবদ্ধ হয়ে কাওকে কিছু না বলে হবিবর রহমানের জমিতে থাকা গুটিস্বর্ণা ধানের চারার উপর ঘাসমারা বিষাক্ত ঔষুধ স্পে করে পুড়িয়ে দেন।

এতে প্রায় ১ লক্ষ ৭০ হাজার টাকার ক্ষতিসাধন করেন।হবিবর রহমান প্রতিপক্ষের নিকট ঔষুধ দিয়ে ধানের চারা পৃুড়িয়ে দেওয়ার বিষয়ে জিজ্ঞাসা করলে প্রতিপক্ষরা অকথ্য ভাষায় গালিগালাস ও ভয়-ভীতি ও জীবন নাসের হুমকি প্রদান করেন।

এই ঘটনার বিষয়ে উক্ত জমির মালিক মোঃ হবিবর রহমানের সাথে কথা বললে তিনি জানান জমি ক্রয়ের পর থেকে আমি চাষাবাদ করে খাচ্ছি। কিন্তু প্রতিপক্ষরা জাল কাগজ সৃষ্টি করে আমার জমি জোর পূর্বক দখল করে নিতে চায়।

এ ব্যাপারে ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ শেখ নাসিম হাবিব এর সাথে সাথে অভিয়োগ দায়েরের বিষয়ে জানতে চাইলে তিনি জানান অভিযোগ পেয়েছি ঘটনা স্থান তদন্ত করে প্রকৃত অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

 

 

 

কিউএনবি/সাজু/২রা সেপ্টেম্বর, ২০১৮ ইং/বিকাল ৪:২৯