১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১:১১

মাদারীপুরে সাংবাদিক ফোরকান আহম্মেদ এর স্মরণে শোক সভা অনুষ্ঠিত

 

আব্দুল্লাহ আল মামুন,মাদারীপুর : মাদারীপুর থেকে প্রকাশিত সাপ্তাহিক বর্তমান ইশারা পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক, দৈনিক ইনকিলাব পত্রিকার সাবেক জেলা প্রতিনিধি, বর্তমানে দৈনিক খবরপত্র পত্রিকার জেলা প্রতিনিধি একই সাথে জাতীয় সাংবাদিক সংস্থার মাদারীপুর জেলার সভাপতি ও কেন্দ্রীয় কার্য-নির্বাহী কমিটির সদস্য ও জেলা জাসদের যুগ্ন সাধারন সম্পাদক প্রবীণ সাংবাদিক ফোরকান আহম্মেদ এর মৃত্যুতে মাদারীপুর প্রেস ক্লাবে শোক সভায় বক্তারা গভীর শোক ও মরহুমের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে বলেছেন সাংবাদিক ফোরকান আহম্মেদ একজন সাহসী সাংবাদিক ছিলেন, তিনি সমাজের কাছে একজন সৎ সাহসী সাংবাদিক বলে সকলের মনে- প্রানে সাড়া জাগিয়ে দিয়েছিলেন।

তার হাত ধরে মাদারীপুরে অনেক সাংবাদিক তৈরি হয়েছে ,তিনি নতুন আরো একটি পত্রিকা চালুকরার জন্য চেষ্টা করেছিলেন কিন্তু শেষ মৃহর্ত তার আশা পুরন কওে যেতে পারেনি পত্রিকাটির নাম রেখেছিলেন সাপ্তাহিক এলান। এমনকি তিনি বিএ র্সাটিফিকেট অর্জন করার জন্য ভর্তি হয়েছিলেন ফরিদপুর উন্মক্ত বিশ^বিদ্যালয়ে সেখানে তিনি প্রথম বছর শেষ করে দিত্বীয় বৎছরে পা রেখে ছিলেন তাও তার সপ্নটুকু পুরন করতে পারেনি। বক্তারা তাদের বক্তব্যে সাংবাদিকতায় তার পেশাদারিত্বের আদর্শ অনুস্মরণের জন্য সকল সাংবাদিকদের প্রতি আহ্বান জানান। সাংবাদিকতায় তিনি পেশাদার সাংবাদিক ছিলেন, তাকে জানাই গভীর শ্রদ্ধা

গত ১৩ আগষ্ট, সোমবার সন্ধ্যার দিকে শহরের ২নং শকুনির ক্যাডেট মাদ্রাসা সংলগ্ন বাস ভবনে সাংবাদিক ফোরকান আহম্মেদ অসুস্থ্য হয়ে পড়ে। হৃদযন্ত্র ক্রীড়া বন্ধ হয়ে তিনি সোমবার সন্ধ্যা ৭টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নানিল্লাহি ওয়া ইন্নাইলাইহে রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। মঙ্গলবার সকাল ৯টায় তার নিজ বাড়ী লক্ষ্মীগঞ্জে পারিবারিক কবরস্থানে মায়ের পাশে শায়িত করা হয়।

মাদারীপুর প্রেসক্লাবের আহ্বায়ক ও দৈনিক ইত্তেফাক পত্রিকার জেলা প্রতিনিধি মো.শাহ্জাহান খান এর সভাপতিত্বে চ্যানেল টুয়েন্টিফোর ও সমকালের জেলা প্রতিনিধি সাগর হোসেন তামিম এর পরিচালনায় শোক সভায় বক্তব্য রাখেন বাসস এর জেলা প্রতিনিধি সিনিয়র সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা মো. জাহাঙ্গীর কবির, প্রেসক্লাবের সাবেক সভাপতি, এটিএন বাংলার জেলা প্রতিনিধি গোলাম মাওলা আকন্দ, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক মাদারীপুর সংবাদ পত্রিকার সম্পাদক ইয়াকুব খান শিশির, দৈনিক জনকন্ঠের জেলা প্রতিনিধি সুবল বিশ্বাস, ডেইলি নিউজ টুডের জেলা প্রতিনিধি এ্যাড. বোরহানুস নসুলতান, ডেইলি অবজারভারের জেলা প্রতিনিধি এ্যাড. আবুল হাসান সোহেল, দৈনিক যায়যায়দিন ও ঢাকা ট্রিব্যুন পত্রিকার জেলা প্রতিনিধি মনজুর হোসেন, ডিবিসি টিভির জেলা প্রতিনিধি মনির হোসেন বিলাস, সিটিজেন টাইমস ও দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকার জেলা প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, পত্রিকার এজেন্ট ওমর আলী শিকদার প্রমুখ। শোক সভায় বক্তারা তাদের আলোচনায় সাংবাদিক ফোরকান আহম্মেদ এর বর্ণাঢ্য জীবনের বিভিন্ন দিক উঠে আসার কথা তুলে ধরেন। এসময় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। সভা শেষে ফোরকান আহম্মদ এর রুহের মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

 

 

কিউএনবি/রেশমা/২রা সেপ্টেম্বর, ২০১৮ ইং/দুপুর ১:১৪