১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৩:৩৪

আশুলিয়ায় দুই হাসপাতাল সিলগালা

 

মশিউর রহমান : আশুলিয়ায় বিভিন্ন অনিয়মের অভিযোগে একটি ওষুধের দোকানসহ ৩টি বেসরকারী ক্লিনিক ও হাসপাতাল ১৪ লাখ টাকা ৮০ হাজার টাকা আর্থিক জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।আর্থিক জরিমানার সঙ্গে ৩টির মধ্যে দুইটি ক্লিনিককে সিলগালা করে দেয়া হয়।

শনিবার দিনব্যাপী র‌্যাব, স্বাস্থ্য অধিদপ্তর ও ওষুধ প্রশাসন অধিদপ্তরের সমন্বয়ে র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজেষ্ট্রিট সারোয়ার আলমের নেতৃত্ত্বে এই ভ্রাম্যমান আদালতে আশুলিয়ার ডেন্ডাবর ও পলাশবাড়িতে গনি জেনারেল হাসপাতালকে ৪ লাখ ৫ হাজার, হাবিবব ক্লিনিকে ৫লাখ ও মমতাজ উদ্দিন জেনারেল হাসপাতালে ৫লাখ টাকা ও অন্যন্যা ফার্মেসি নামে ওষুধের দোকানকে ৭৫ হাজার টাকা এই আর্থিক জরিমানা করা হয়। তারমধ্যে গনি জেনারেল ও মমতাজ উদ্দিন জেনারেল হাসপাতালকে আর্থিক জরিমানার পাশাপাশি সিলগালা করা হয়।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট সারোয়ার আলম জানান, লাইসেন্স নাই, মেয়াদ উর্ত্তীন ওষুধ ও সার্জিক্যাল সহ নানান অনিয়মের দায়ে তাদের আর্থিক জরিমানা সহ সিলগালা করা হয়।স্বাস্থ্য অধিদপ্তরের বেসরকারী ক্লিনিক ও হাসপাতালের সেবা ব্যবস্থাপনা কর্মকর্তা ডা.দেওয়ান মেহেদী হাসান জানান, রাজধানী পাশে শিল্পাঞ্চল আশুলিয়া নিম্ম অোয়ের মানুষকে পুঁজি করে মানহীন ও লাইন্সেস বিহীন ক্লিনিক গড়ে উঠেছে।

যাদের মান অধিকাংশ মানহীন। আমরা অভিযান পরিচালনার মাধ্যমে হাসপাতালের প্রয়োজনীয় মানসম্মত জায়গায় নিয়ে যাওয়া চেষ্টা করছি।র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে পরিচালিত
ভ্রাম্যমান আদালতে এসময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তর এর বেসরকারী ক্লিনিক ও হাসপাতাল সেবা ব্যবস্থাপনা কর্মকর্তা ডা. দেওয়ান মেহেদী হাসান, ওষুধ প্রশাসন অধিদপ্তর এর ওষুধ তত্বাবধায়ক মুহিদ ইসলাম এবং র‌্যাব-৪ সিপিসি-২ এর কোম্পানী কমান্ডার মেজর আব্দুল হাকিম।

 

 

কিউএনবি/রেশমা/২রা সেপ্টেম্বর, ২০১৮ ইং/সকাল ১১:১৯