ব্রেকিং নিউজ
২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ১০:০৭

প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় বিএনপির প্রধান ৩ দাবি

 

ডেস্ক নিউজ : বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত জনসভায় আসন্ন জাতীয় নির্বাচন নিয়ে দলের অবস্থান পরিষ্কার করার চেষ্টা করেছেন দলটির শীর্ষ নেতৃবৃন্দ। নির্বাচনের আগে বিএনপি নীতিনির্ধারকরা প্রধানত তিনটি দাবি তুলে ধরার চেষ্টা করেছেন-

১. খালেদা জিয়াকে দ্রুত মুক্তি দিতে হবে।
২. নির্বাচনী তফসিল ঘোষণা করার আগে সংসদ ভেঙে দিয়ে সরকারকে পদত্যাগ করতে হবে।
৩. নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে।

এছাড়া বক্তৃতায় বিএনপি নেতারা দ্রুত তাদের নেত্রী খালেদা জিয়ার মুক্তি দেওয়া না হলে ব্যাপক আন্দোলন শুরু করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন। এদিন দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে একটি খোলা ট্রাকের ওপর তৈরি মঞ্চ থেকে বক্তৃতার সময় বিএনপি নেতাদের কণ্ঠে বেশ ‘আত্মবিশ্বাসের’ সুর শোনা গেছে।

দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকারর মোশাররফ হোসেন সরকারের উদ্দেশ্যে বলেন, ‘আন্দোলনের আগে খালেদা জিয়াকে মুক্তি দিন।’ নির্বাচনী তফসিল ঘোষণার আগে সরকারতে পদত্যাগ করতে বলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

একইসাথে সমস্ত কেন্দ্রীয় নেতারা তাদের ভাষণে বর্তমান নির্বাচন কমিশনের তীব্র সমালোচনা করেন এবং কমিশন ঢেলে সাজানোর দাবি করেন। বিএনপির সমাবেশে দলীয় নেতা-কর্মীর সমাগম ছিল লক্ষণীয়। নয়া পল্টনে প্রায় এক কিলোমিটার জুড়ে সড়কটি মানুষে ঠাসা ছিল। সরকারের পক্ষ থেকে এই সমাবেশে বাধা তৈরির কোনো চেষ্টা লক্ষ্য করা যায়নি।

 

 

কিউএনবি/আয়শা/১লা সেপ্টেম্বর, ২০১৮ ইং /রাত ১০:৩৩