২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৭:৫৬

বঙ্গবন্ধু রেল সংযোগ সড়ক খুলে যাচ্ছে নাট, দুঘটর্নার আশঙ্কা ধেরুয়া রেল ক্রসিংএ

 

শামসুল ইসলাম সহিদ,মির্জাপুর,টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ধেরুয়া রেল ক্রসিংয়ে রেল লাইনের সঙ্গে যুক্ত থাকা দুই পাশের লাইন এর নাট খুলে গেছে।এতে ঝুঁকি নিয়ে ট্রেন চলাচল করছে।এছাড়া ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চলাচলকারী যানবাহনও ঝুঁকি নিয়ে ওই অংশ পার হচ্ছে।

শনিবার দুপুরে ওই এলাকায় সরেজমিনে দেখা গেছে, রেল সড়কটির ওপর দিয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহন চলাচলের সুবিধার্থে রেল লাইনের স্লিপারের সঙ্গে চেক রেল যুক্ত করা হয়েছে। যা নাট দিয়ে আটকানো।গত কয়েকদিনের বৃষ্টি ও ঈদের আগে পরে মহাসড়কে অতিরিক্ত যানবাহন চলায় চাকার ঘর্ষণে লাইনের নীচে ও উভয় পাশ থেকে ইট-পাথর সরে যায়।

এতে যানবাহন চলাচলের সময় ক্রসিং এলাকায় লাইনে প্রচন্ড ঝাঁকুনি লাগে।ফলে চেক রেল এর নাট আস্তে আস্তে ঢিলে হয়ে খুলে গিয়েছে।এর মধ্যে মাঝখানের স্লিপারের ১১টি ও দুই পাশের আরও তিনটিসহ ১৪টি নাট খুলে গেছে।

সেখানে কর্তব্যরত গেইটম্যানেরা জানান, গত শুক্রবার সারাদিনে কমপক্ষে ১৫টি মোটরসাইকেল ওই স্থানে দুর্ঘটনা কবলিত হয়েছে। নাট খুলে যাওয়ার বিষয়টি রেলওয়ের দায়িত্বপ্রাপ্ত মিস্ত্রি মতিয়ার রহমানকে জানানো হয়েছিল।ধেরুয়াতেই তিনি পরিবারসহ বসবাস করেন।কিন্তু ঘটনাস্থলে তিনি নিজে না গিয়ে দুইজন লোক পাঠান। তাঁরা নাট শক্ত করে লাগানোর পরিবর্তে দুই-তিনটি নাটের মাথা বাকা করে রেখে গেছেন।

মুঠোফোনে মতিয়ার রহমান জানান, তিনি বিষয়টি শুনেছেন। গাজীপুর থাকার কারণে তিনি কাজটি সময়মত করতে পারেননি।রেলওয়ের পাকশী বিভাগীয় ব্যবস্থাপক মো. নাজমুল ইসলাম জানান, এ বিষয়ে খোঁজ নিয়ে দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

 

 

 

কিউএনবি/সাজু/ ১লা সেপ্টেম্বর,২০১৮/সন্ধ্যা ৭:২৩