ব্রেকিং নিউজ
২৬শে জুন, ২০১৯ ইং | ১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ১:৫৮

দিনাজপুরে শাস্ত্রীয় সঙ্গীত কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে ওস্তাদ রেজওয়ান আলী সঙ্গীতাচার্য্য

 

আফজাল হোসেন ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এসোসিয়েট প্রফেসর, ছায়ানটের সিনয়র ফ্যাকাল্টি প্রশিক্ষক ওস্তাদ রেজওয়ান আলী সঙ্গীতাচার্য্য বলেছেন শাস্ত্রীয় সঙ্গীত হচ্ছে সঙ্গীত পিপাসুদের দীর্ঘমেয়াদী একটি সাধনা। যা সামাজিকভাবে, পারিবারিকভাবে যুগ যুগ ধরে স্বীকৃত হয়ে আসছে। সঙ্গঃীত শুধু বিনোদনের জন্য নয়, সামাজিক ও দার্শনিকভাবেও গ্রহণযোগ্য। 

মঙ্গলবার বিশ্ব রোড সংলগ্ন নিউ বালুবাড়ী হাউজিং অফিসের সভাকক্ষে প্যারোট ইন মোশন স্টুডিও ও নিউ বালুবাড়ী হাউজিং এর যৌথ উদ্যোগে ১৮ আগস্ট হতে ১ সেপ্টেম্বর ৫ দিন ব্যাপী শাস্ত্রীয় সঙ্গীত কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে তিনি সম্মানিত অতিথি হিসেবে উপরোক্ত কথাগুলো বলেন। প্যারোট ইন মোশন স্টুডিও ও নিউ বালুবাড়ী হাউজিং এর সিইও শাহরিয়ার গাউশ এ সভাপতিত্বে উদ্বোধন করেন দিনজপুর সঙ্গীত কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ সিদ্দিকুর রহমান খোকা। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে শহর আওয়ামী লীগের সভাপতি মোঃ আনোয়ারুল ইসলাম বলেন আমাদের প্রজন্ম শিল্পীদের শাস্ত্রীয় সঙ্গীতে শিক্ষিত করতে হলে প্রশিক্ষণের বিকল্প নেই।

সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার মিন আরা পারভীন ডালিয়া, বরূপী’র শিল্প ফরহাদ আহাম্মেদ ও বিশিষ্ট তবলা শিল্পী মোঃ আজাদ রহমান। ৫ দিন ব্যাপী শাস্ত্রীয় সঙ্গীত কর্মশালায় প্রায় ৫০ জন শিল্পী অংশগ্রহণ করছে। আগামী ১ সেপ্টেম্বর প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করা হবে।

 

 

 

কিউএনবি/আয়শা/৩১শে আগস্ট,২০১৮ ইং/বিকাল ৪:৫৬

Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial